ভারতে ফের সরকার গড়তে চলেছে ক্ষমতাসীন বিজেপি

বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ | ৪:৫৮ অপরাহ্ণ |

ভারতে ফের সরকার গড়তে চলেছে ক্ষমতাসীন বিজেপি
বিজেপির আসন সংখ্যা বেশি (৩৩৯টি)। কংগ্রেসের আসন ৯০টি

ভারতে ফের সরকার গড়তে চলেছে ক্ষমতাসীন বিজেপি। পুনরায় প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদী। ১৭তম লোকসভা নির্বাচনের ভোট গণনা সারাদেশে একযোগে শুরু হয়েছে বৃহস্পতিবার সকাল ৮টায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত খবর অনুযায়ী ঘোষিত ফল ‘প্লাস’ এগিয়ে থাকা আসনে বিজেপির আসন সংখ্যা বেশি (৩৩৯টি)। দুই নম্বরে থাকা কংগ্রেসের আসন ৯০টি। এছাড়া, ১১৩টি আসনে অন্যান্য দল এগিয়ে আছে।

এর মধ্য দিয়ে বুথফেরত জরিপকেই (এক্সিট পোল) সত্য প্রমাণ করে সপ্তদশ লোকসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা অর্জনের পথে এগিয়ে চলেছে বিজেপি।

webnewsdesign.com

মহাতারকা প্রার্থীদের মধ্যে বিজেপির নরেন্দ্র মোদী, অমিত শাহ, রাজনাথ সিংরা এগিয়ে আছেন স্ব স্ব আসনে। তবে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তার দীর্ঘদিনের আমেথি আসনে পিছিয়ে পড়েছেন বিজেপির স্মৃতি ইরানির সঙ্গে লড়াইয়ে। যদিও রাহুল এগিয়ে আছেন তার আরেক আসন কেরালার ওয়ানদে।

নির্বাচনের প্রাথমিক এ ফল জানার সঙ্গে সঙ্গে দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে চলছে উদযাপনের প্রস্তুতি। জানা গেছে, সন্ধ্যায় নরেন্দ্র মোদীকে স্বাগত জানানোর জন্য ২০ হাজার কর্মীকে আমন্ত্রণ জানানো হয়েছে। বানানো হয়েছে বিশেষ ‘লাড্ডু কেক’।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com