ভাসানচর পরিদর্শন করলেন ১০ রাষ্ট্রদূত ও হাইকমিশনার…

শনিবার, ০৩ এপ্রিল ২০২১ | ১১:২৬ অপরাহ্ণ |

ভাসানচর পরিদর্শন করলেন ১০ রাষ্ট্রদূত ও হাইকমিশনার…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

জাতিসংঘের পর এবার বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার নোয়াখালীর হাতিয়ায় ভাসানচর পরিদর্শন করে গেছেন।

শনিবার (৩ এপ্রিল) সকাল ১১টায় রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর পরিদর্শনে আসেন।

ভাসানচর পরিদর্শন করেন , যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, ফ্রান্স, অস্ট্রেলিয়া, তুরস্ক, জাপান, নেদারল্যান্ড ও কানাডার মিশন প্রধানরা। একই সময়ে বাংলাদেশের পররাষ্ট্র সচিবের নেতৃত্বে ১৩ সদস্য একটি প্রতিনিধি দলও ভাসানচরে উপস্থিত ছিলেন।

জানা যায়, সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচরে অবস্থার করে। এ সময় তারা ভাসানচরের এক নম্বর ওয়্যারহাউজে বিভিন্ন বয়সের রোহিঙ্গাদের সাথে তাদের সুযোগ সুযোগ-সুবিধা, জীবন যাত্রার মানসহ সার্বিক নিয়ে মতবিনিময় করেন এবং ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম বলেন, দুপুর ৩টার দিকে ভাসানচর পরিদর্শন শেষে ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর ত্যাগ করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।

উল্লেখ্য,গত বছরের ডিসেম্বরে জাতিসংঘের অনিচ্ছার পরও ১৬৪২ জন রোহিঙ্গাকে নিয়ে ভাসানচরে স্থানান্তর শুরু করে সরকার। এপর্যন্ত ছয় দফায় রোহিঙ্গাদের সেখানে স্থানান্তর করা হয়েছে।

এর আগে বুধবার (১৭ মার্চ) ভাসানচরে রোহিঙ্গাদের অবস্থা দেখতে যান জাতিসংঘের ১৭ জনের প্রতিনিধি দল

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com