ভোলায় অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক দোকান ভস্মীভূত

শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ | ৯:৪৪ পূর্বাহ্ণ |

ভোলায় অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক দোকান ভস্মীভূত
প্রতীকী ছবি

ভোলায় গতকাল গভীর রাতে শহরের ব্যবসায়ীক প্রাণকেন্দ্র মনিহারি পট্রি, চকবাজার, খালপাড় সড়ক ও ঘোষপট্রিতে ভয়াবহ আগুন লেগেছে। এতে অর্ধশতাধিক ছোট বড় দোকান ও গুদাম ভস্মীভূত হয়েছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে এতে শতকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয়রা জানান, শুক্রবার রাত পৌনে ১ টার দিকে মনোহারি পট্রির একটি দোকান থেকে এ আগুনের সূত্রপাত হয়। মনিহরি পট্রির হার্ডওয়ারের দোকানে থাকা রং, স্প্রিটসহ দাহ্য পদার্থে আগুন লেগে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে আগুন খালপাড় এলাকায় সুতা, পলিথিন ও ভোজ্য তৈলে লাগলে আগুনের তীব্রতা ভয়াবহ আকার ধারন করে। এর পর একে একে চকবাজার এলাকার একাংশের স্টেশনারি, ফল, মুদিসহ রকমরি দোকানে আগুন ছড়িয়ে পড়ে।

webnewsdesign.com

এদিকে আগুন লাগার খবর পেয়ে প্রথমে ভোলা ফায়ার সার্ভিসের একটি টিম আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। এর পর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ৪ ঘণ্টা চেষ্টা চালানোর পর ভোর সাড়ে ৪ টার দিকে কিছুটা নিয়ন্ত্রণে আসে। আগুনে এসব দোকানে ক্ষতির পরিমাণ হতে শত কোটি টাকা হবে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

ভোলা পুলিশ সুপার মো. মোকতার হোসেনের নেতৃত্বে পুলিশের কয়েকটিম ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে আনার কাজে সহযোগিতা করে। পাশাপাশি স্থানীয় লোকজন আগুন নেভানোর কাজে এগিয়ে আসে।

এদিকে আগুনের ঘটনায় শহরের ব্যসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্থ অনেক ব্যবসায়ী কান্নায় ভেঙ্গে পড়েন। ব্যবসায়ীরা ডাক চিৎকার এবং মাইকিং করে অন্যদের সতর্ক করার চেষ্টা করছেন। আগুনের কারনে শহরে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com