মনরোর সেঞ্চুরীর ইতিহাস সৃষ্টি

বুধবার, ০৩ জানুয়ারি ২০১৮ | ১১:১৯ অপরাহ্ণ |

মনরোর সেঞ্চুরীর ইতিহাস সৃষ্টি
ফাইল ছবি

নিউজিল্যান্ডের তারকা ওপেনার কলিন মনরো। এখনো টেস্ট কিংবা ওয়ানডে ক্যারিয়ারে কাঙ্খিত শতক পাননি, তবে টি২০ ক্রিকেটে তিনি সবার সেরা। আগেই ২টি করে সেঞ্চুরী করে ম্যাককলাম, গেইল, লুইস, রোহিত শর্মাদের কাতারে ছিলেন। আজ উইন্ডিজের বিরুদ্ধে মাত্র ৪৭ বলে তান্ডব চালিয়ে টি২০ ক্রিকেটে নিজের তৃতীয় শতক পূর্ণ করেন, এর ফলে টি২০ ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরীর মালিক এখন মনরো।

উইন্ডিজের সাথে ৩ টি২০ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে থেকে আজ সিরিজের ৩য় ও শেষ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নামে কিউইরা। দুই ওপেনার গাপটিল ও মনরোর ঝড়ো ব্যাটিংয়ে উড়ে যায় উইন্ডিজের বোলাররা। ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ২৪৩ রান সংগ্রহ স্বাগতিকদের। মনরোর রেকর্ড সেঞ্চুরীর পাশাপাশি টি২০ ক্রিকেটে ২৪৩ রানই কিউইদের দলীয় সর্বোচ্চ। ৪৮ বলে সেঞ্চুরী পূর্ণ করে ৫৩ বলে ১০৪ রান করে আউট হন মনরো। গাপটিল ৩৮ বলে ৬৩, ব্রোস ১৪ বলে ২৩, উইলিয়ামসন ৮ বলে ১৯ রানের ঝড়ো ইনিংস খেলেন।

সবচেয়ে বেশি ঝড় বইয়ে যায় ক্যারিবিয়ান পেসার ব্রাথওয়েট, বদ্রি ও টেলরের উপর। টেলর ৪ ওভারে সর্বোচ্চ ৫৩ রান দেন, বদ্রি ৪ ওভারে ৫১ ও ব্রাথওয়েট ৪ ওভারে ৫০ রান দেন। ব্রাথওয়েট ২, এমরিটস ১ ও টেলর এক উইকেট শিকার করেন।

পুরো সিরিজে ব্যর্থ গেইল, ২৪৩ রান পাহাড়সম টার্গেট হলেও ক্রিস গেইল জ্বলে উঠতে পারলে জয়ের স্বপ্ন দেখতেই পারে সফরকারী উইন্ডিজ। পুরো সিরিজের ব্যর্থতা ভুলার জন্য আজ জয়ের কোন বিকল্প নেই উইন্ডিজের সামনে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

সংবাদ গ্যালারির সম্পাদকের ভাই নূরনবী মিরন আর নেই…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com