মফস্বলের সাংবাদিকদের কল্যাণে পাশে থাকেন যারা…

সোমবার, ২১ জুন ২০২১ | ৪:৫০ অপরাহ্ণ |

মফস্বলের সাংবাদিকদের কল্যাণে পাশে থাকেন যারা…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

সারাদেশে মফস্বলে কর্মরত সাংবাদিকদের বিপদে- আপদে, সুখে-দু:খে যোগাযোগ ও সহযোগীতার হাত বাড়িয়ে দিচ্ছেন কয়েকজন সহযোদ্ধা সাংবাদিক । যাদের রয়েছে, যোগ্য নেতৃত্বের দক্ষতা। যারা সহযোদ্ধা মফস্বল সাংবাদিকদের সমস্যা, সংকট ও সম্ভাবনাগুলো ধৈর্য্য ধরে শুনেন এবং সাধ্যানুযায়ি সমাধান করতে সক্ষম হন ।

এই সাংবাদিক নেতৃবৃন্দ হলেন, সময়ের আলো পত্রিকার নির্বাহী সম্পাদক, সিনিয়র সাংবাদিক হারুন অর রশিদ, বাংলাদেশ প্রতিদিনের ক্রাইম বিভাগের প্রধান, সাইদুর রহমান রিমন, উত্তরাধিকার সম্পাদক প্রবীর সিকদার, মফস্বল সাংবাদিক ফোরামের মহাসচিব আহমেদ আবু জাফর এবং বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদের (বনেক) সভাপতি ও দৈনিক আমাদের কন্ঠের বিশেষ প্রতিনিধি খায়রুল আলম রফিক ।

webnewsdesign.com

এই নেতৃবৃন্দের রয়েছে অসাধারণ গুণাবলী ভিত্তিক নেতৃত্ব । মফস্বল সাংবাদিকদের সহায়ক ও অনুগামী । মফস্বলে মামলা , হামলা, নির্যাতনের শিকার, অর্থনৈতিক দৈন্যতাসহ যেকোন সংকটে লক্ষ্য নির্ধারণ ও লক্ষ্য অর্জনের জন্য সংঘবদ্ধভাবে প্রভাবিত করে প্রক্রিয়ায় নিয়ে আসতে সক্ষম এই নেতৃবৃন্দ ।

মফস্বল সাংবাদিকদের চাওয়া পাওয়া বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রভাবিত ও বল প্রয়োগ করে নয়, কৌশলকে কাজে লাগান । যোগ্য নেতৃত্বই তাদের, শক্তিশালী হাতিয়ার ও প্রক্রিয়া । যে কারণে মফস্বলের বেশিভাগ সাংবাদিকদের প্রায় সকলেই তাদের উপর আস্থাশীল । অনুসারীদের প্রভাব তাদেরকে আকর্ষণ করে । এই নেতৃবৃন্দ সাংবাদিক তারা মতের দিকে মফস্বলের সাংবাদিকদের প্রভাবিত করেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শেখাতে কৌশল, কলা ও নিত্য নতুন উপায় বের করেন । যোগাযোগ করা হলে, নেতৃবৃন্দ বলেন, আমরাও বুঝি মফস্বলের সাংবাদিকদের কাঙ্খিত লক্ষ বাস্তবায়নে কি পদক্ষেপ গ্রহণ করা উচিত ।

সারাদেশে মফস্বলের সাংবাদিকদের ঐক্যবদ্ধ করে নির্দিষ্ট লক্ষ্য অর্জনে জনশক্তিকে যথাযথ ব্যবহার আমাদের কার্যপ্রয়াসের একটি অংশ । মফস্বল সাংবাদিকদের কেন্দ্রীভূত করতে পারি বলেই আমাদের কাজের গতিশীলতা বাড়ে। শৃঙ্খলাও প্রতিষ্ঠিত করতে সক্ষম হই ।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com