‘মাদকের চাহিদা থাকলে যোগান বন্ধ হবে না’ পুলিশের মহাপরিদর্শক

বৃহস্পতিবার, ০৫ এপ্রিল ২০১৮ | ১০:৩০ পূর্বাহ্ণ |

‘মাদকের চাহিদা থাকলে যোগান বন্ধ হবে না’ পুলিশের মহাপরিদর্শক
‘মাদকের চাহিদা থাকলে যোগান বন্ধ হবে না’ পুলিশের মহাপরিদর্শক

দেশে যতদিন মাদকের চাহিদা থাকবে ততোদিন পর্যন্ত মাদকের যোগান কোন না কোন ভাবে আসার চেষ্টা করবে। এটা অর্থনীতির থিওরি, সিমপিল থিওরি, চাহিদা ও যোগানের থিওরি। আমরা চেষ্টা করছি চাহিদা যাতে বৃদ্ধি না পায়, চাহিদা কমানোর জন্য এবং যোগানটাকে কঠিন করে দেওয়ার জন্য।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আয়োজিত সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে এসব কথা বলেন পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এই সমাবেশের আয়োজন করে রাজশাহী মেট্রোপলিট পুলিশ।

সমাবেশে পুলিশের মহাপরিদর্শক বলেন, প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ বাস্তবায়নে প্রধান বাধা মাদক ও জঙ্গিবাদ। এসমস্যা বর্তমান আমাদের প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এটি শুধু কোন পুলিশি সমস্যা নয়, এটি একটি সামাজিক সমস্যা। এই সমস্যাকে রুখে দিতে হলে সকলের সহযোগিতা প্রয়োজন। আমরা বিশ্বাস করি, আপনাদের সহযোগিতা পেলে জঙ্গিবাদ ও মাদককে আমরা বাংলাদেশ থেকে অচিরেই নির্মূল করতে পারবো।

তিনি আরও বলেন, তরুনরা হতাশার কারণে সন্ত্রাসবাদের দিকে ঝুঁকছে, মাদক নিচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এসব থেকে দূরে সরিয়ে রাখতে হবে। এজন্য শিক্ষকদের ভূমিকা পালন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে একজন করে কাউনসেলর রাখা প্রয়োজন। যেন কোন শিক্ষার্থী হতাশাগ্রস্ত হলে যথাযথ পরামর্শ পায় এবং বিপথে না যায়।

এ সমাবেশে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, আমরা সন্ত্রাসবাদ দমনে কাজ করছি, মাদক ঠেকিয়ে রাখছি। কিন্তু তাতে সমাজ থেকে এই সমস্যা নির্মূল করা সম্ভব নয়। মাদক ও সন্ত্রাসবাদ দমনে সকলের দায়িত্ব রয়েছে। আপনাদের পরিচিতদের মধ্যে যারা ভুল পথে গিয়েছে, তাদের ফিরিয়ে আনতে পারেন আপনারাই। আপনারা আমাদের তথ্য দিয়ে সহযোগিতা করলে এই সমস্যা সমাধানে আমাদের বেগ পেতে হবে না।

তিনি আরও বলেন, আমাদের দেশে মাদক উৎপাদন হয়না, সীমান্ত দিয়ে দেশে ঢোকে। সীমান্তের কোন এক জায়গা দিয়ে যদি এক লাখ ইয়াবা দেশে ঢোকে তখন তা আটকানো সহজ। কিন্তু একবার এই ইয়াবা দেশের ভেতর ঢুকে পড়লে তা আটকানো খুব কঠিন। তবুও আমরা চেষ্টা করে যাচ্ছি মাদক নির্মূল করতে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. খুরশীদ হোসেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, রাবি স্টুডেন্ট কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি সুমাইয়া রহমান কান্তি ও আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবু জাকি আল মুনজির। সঞ্চালনা করেন আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাদাকাত মাহমুদ ও মেহজাবিন কথা। এসময় সমাবেশে সমবেত কণ্ঠে কয়েক হাজার শিক্ষক-শিক্ষার্থী সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদককে না বলেন। সমাবেশ আয়োজনে সহযোগিতা করে রাজশাহী স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অসহায় বৃদ্ধার পাশে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটি,দায়ভার বহনের আশ্বাস নির্বাহী অফিসারের…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com