মামলা দেয়ার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ সমাবেশ

সোমবার, ১৯ মার্চ ২০১৮ | ৮:১৭ পূর্বাহ্ণ |

মামলা দেয়ার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ সমাবেশ
মামলা দেয়ার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ সমাবেশ

কোটা সংস্কারের পক্ষে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও মামলা দেয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী স্মৃতিসৌধের সামনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

এর আগে একটি বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে বুদ্ধিজীবী স্মৃতিসৌধের সামনে গিয়ে শেষ হয়।

webnewsdesign.com

হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শেখ মাসুদের সঞ্চালনায় সমাবেশে কোটা পদ্ধতি সংস্কার করে ৫৬ শতাংশ থেকে ১০ শতাংশে নামিয়ে আনাসহ পাঁচ দফা দাবি জানানো হয়।

আন্দোলনের আহ্বায়ক মাসুদ মোন্নাফ বলেন, ‘কোটা সংস্কারে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর মামলা দিয়ে তাদেরকে হয়রানি করা হচ্ছে। আমরা সরকারের কাছে আমাদের ন্যায্য অধিকার চাই। সরকার যদি সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকে তাহলে সাধারণ শিক্ষার্থীরাও সরকারের পাশে থাকবে।’

তিনি বলেন, যারা এই কোটা সংস্কারের বিরোধীতা করে তারা মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী। ইতোমধ্যে সরকার আমাদের কিছুটা দাবি মেনে নিয়েছে। তাই আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

সাধারণ শিক্ষার্থীদের এ দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ আন্দোলন চালিয়ে যাবে বলে ঘোষণা দেন। বিক্ষোভ সমাবেশে হাজারো শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এদিকে ঢাকায় কোটা সংস্কারের পক্ষে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলা, ৬৩ জন শিক্ষার্থীকে গ্রেফতার ও অজ্ঞাতনামা ৭শ জনের নামে মামলা দেয়া হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হোটেল শ্রমিকের মাঝে সেচ্ছাসেবকলীগের  ঈদসামগ্রী বিতরণ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com