“মায়ের পরেই বোনদের স্থান”

বুধবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:৪৭ অপরাহ্ণ |

“মায়ের পরেই বোনদের স্থান”
"মায়ের পরেই বোনদের স্থান"

লেখিকা
-রোকসানা সিদ্দিক

ছোটবেলায় মাকে বলতাম,আপনারও বড়বোন আছে,আমার কেন একটা বড়বোন নেই।কিন্তু চলার পথে অনেকগুলি ছোট ও বড় বোন পেয়েছি আলহামদুলিল্লাহ।তাদের মধ্যে চারজন বড়বোন আমার খুব প্রিয়–

webnewsdesign.com

◆ সোনাপুঃ- হাবিবা বেগম।

তিনি একটা জব করেন।খুব ভালো গল্প-কবিতা লেখেন।তাঁর লেখা একক ও যৌথকাব্য বেশ ক’টি ।আমি তাঁকে সোনাপু বলে ডাকি।আর তিনি ডাকেন আমাকে রূপ বলে।নামটা আমার দারুণ পছন্দ।যদিও উল্টে তাঁকে রূপ ডাকা উচিৎ। গতমাসে যখন তিনি আমার বাসায় এলেন তাঁর ভালোবাসায় আমি গলে গেলাম।খাওয়াদাওয়া শেষে ঘুরলাম শপিং করলাম।তবে বিদায়ের সময় বেশটা কষ্ট লেগেছিলো।ভালো থেকো সোনাপু।

◆ রুবুঃ- জাহানারা জামান রুবলি।

চাকুরিজীবি।লেখালেখি করেন অবসরে।তাঁর লেখা গল্প, কবিতা অসাধারণ।তাঁর অনেকগুলি যৌথকাব্য প্রকাশ পেয়েছে।যেদিন প্রথম বাসায় গেলাম মনেই হয়নি এটা আমাদের প্রথম দেখা।এত অল্পতে আপন করে নিলেন!
তার কাছে গেলে আমি বাচ্চা হয়ে যাই..!
একই শহরে থাকি তাই ইচ্ছে হলেই ছুটে যাই রুবুর বাসায়। ভালো থেকো এবং ভালোবেসো আমায় এমন করেই রুবু।

◆ বিবুঃ–কামরুন্নাহার বিথী।

একজন গৃহিণী। খুব ভাল মনের মানুষ।হাসিখুশিতে সবাইকে মাতিয়ে রাখতে পারেন সবসময়।লেখার জগতে বেশ সুনাম তাঁর।বেশ ক’টি যৌথকাব্য ও একক কাব্যের অধিকারী।পরিচয়ের পর প্রথম যখন ঢাকা গেলাম।আমি গিয়ে কখন দেখা করবো সে আশায় না থেকে আমার চাচার বাড়ির ঠিকানা নিয়ে দৌড়ে দেখা করতে চলে এলেন।অল্পসময়েই মধুর সময় কাটালাম।ভালোবাসা বুঝি এমনই হয় বিবু…!

◆ আপুসোনাঃ–কাজী জান্নাতুল ফেরদৌস।

তিনিও একজন গৃহিণী।লেখালেখিতে একদম নতুন।কিন্তু তা হলে কি হবে শুরুতেই বাজিমাত।দারুণ সব চিন্তাভাবনা বের হয়ে আসে তাঁর লেখার মাঝে।একটি যৌথকাব্য তাঁর সংগ্রহে।প্রতিদিন তাঁর সাথে কথা না হলে ভালোই লাগে না এখন।আমার কথা জমা রাখার ব্যাংক উনি।অনেকটা ভরসার জায়গা।জানু ডাকতে ইচ্ছে করে কিন্তু ডাকটা দুলাভাই এর জন্য তাই আপুসোনা ডাকি।অনেক অসুস্থতা ও ঝামেলা পিছনে ফেলে ঢাকাতে চলে এলেন..! দেখা হলো আমাদের।খুব অল্পসময় থাকতে পারলাম পরিস্থিতির স্বীকারে।যখন বিদায় নিলাম কতবার যে বুকে জড়িয়ে চুমু খেলেন আমি আনন্দে ও বিদায়ের কষ্টে কেঁদে ফেললাম।মনে হলো এটা বোধহয় আমার জীবনের শ্রেষ্ঠ ভালোবাসা।ভালো থেকো আপুসোনা।

তোমাদের কাউকেই আমার জীবন থেকে হারাতে চাই না।বড়বোন না থাকার দুঃখ ভুলে তোমাদের ভালোবাসায় আমি ধন্য হতে চাই।আজ তোমাদের সঙ্গে পরিচিত হয়েছি মহান আল্লাহর রহমতে শুধুমাত্র এই অনলাইনে”আমাদের প্রিয় ও সবচেয়ে বড় আসর “কবি ও কবিতার আসরের মাঝে।তোমরা ভালো থেকো সবসময় দূর থেকে এই দোয়া থাকবে তোমাদের জন্য আমার।
আল্লাহ হাফেজ।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com