ময়মনসিংহের

মুক্তাগাছায় পুলিশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ…

শুক্রবার, ১৩ মার্চ ২০২০ | ১১:০১ অপরাহ্ণ |

মুক্তাগাছায় পুলিশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ময়মনসিংহের মুক্তাগাছায় দুইজন পুলিশ কর্মকর্তাকে ফাঁসাতে ষড়যন্ত্র করার অভিযোগ একটি চক্রের বিরুদ্ধে । চক্রটি ডলার প্রতারণা, কঙ্কাল চুরিসহ নানান অপরাধে সম্পৃক্ত । এই অপরাধী চক্রকে গ্রেপ্তার করায় দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয় । দুই পুলিশ কর্মকর্তা হলেন, মুক্তাগাছা থানার এসআই খায়ের ও এএসআই হামিদ ।

অনুসন্ধানে জানা যায়, মুক্তাগাছা উপজেলার ঘোগা ইউনিয়নের জামগড়া গ্রামের ডলার প্রতারক ও চিহ্নিত কঙ্কাল চোর চক্রের সদস্য আলতাব হোসেন গতকাল বৃহস্পতিবার বাড়ির পাশে কলাবাগানে কাজ করার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে ঘটনাস্থলেই মারা যান । পরে ঐ লাশ নিয়ে ষড়যন্ত্র করেন, অপরাধী চক্রের মূল হোতা মৃত আলতাব আলীর ভাই আজগর ওরফে ডাকাত আজগর , তার ভাতিজা রুপচান । তারা মৃতদেহ নিয়ে নানান কূটকৌশল শুরু করে ।


লাশ হাসপাতালে না নিয়ে ষড়যন্ত্রের কূটকৌশল বাস্তবায়নের লক্ষ্যে  সরাসরি ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে নিয়ে যায় । সেখানে ঐ দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তাকে মারধরের অভিযোগ আনা হয় ।

জানা যায়, আলতাব হোসেনের বিরুদ্ধে ডলার প্রতারণা ও কঙ্কাল চুরির অপরাধে নারায়ণগঞ্জে আড়াই হাজার থানায় একটি ও মুক্তাগাছায় ২টি মামলা রয়েছে। সেখানে আলতাফ হোসেন গণধোলাইয়েরও শিকার হয় ।

সম্প্রতি ত্রিশাল উপজেলার হাফিজুল নামে এক ব্যক্তি তার বিরুদ্ধে ডলার প্রতারণা মামলা করে। ওই মামলায় তাকে গত ২৯ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয়। এরপর গত ৫ মার্চ আলতাব জামিনে আসে। এক সপ্তাহ বাড়িতে থাকার পর বৃহস্পতিবার তিনি মারা যান।

অপরদিকে ডলার প্রতারক চক্রের মূল হোতা মৃত ব্যক্তির ভাই আজগর আলীর বিরুদ্ধে ডলার প্রতারণাসহ ৪টি মামলা রয়েছে ।

এদিকে চক্রের সদস্যরা ঐদুই পুলিশ কর্মকর্তা ভবিষৎএ যাতে তাদের অপরাধ কর্মকান্ডে বাঁধা হয়ে না দাড়ায় সেজন্য বিভিন্নভাবে প্রলোভন দেখায় । এতে পুলিশ কর্মকর্তাগণ তাদের এপ্রস্তাব প্রত্যাখ্যান করে । এতে তারা ক্ষুব্ধ হয়ে তাদের টাকা দাবীর অভিযোগ উত্থাপন করে ।

প্রসঙ্গত, ডলার মামলার আসামি আলতাফ আলীকে গ্রেপ্তারের পর তার ভাতিজা রুপচান মোবাইল ফোনে ঐদুই পুলিশ কর্মকর্তাকে এই বলে জানায় যে, ৮৭,০০০ টাকা ও ৪টি মোবাইল সেট প্রতারণার শিকার অর্থাৎ বাদীর নিকট থেকে তারা জোরপূর্বক রেখে দিয়েছে । মোবাইলে আরো জানায় যে, ঐ ৮৭ , ০০০ টাকা ফেরৎ দিলে তারা মামলা থেকে রেহাই পাবে কিনা জানতে চায় । এসময় পুলিশ কর্মকর্তাগণ টাকা আদায়ের কৌশল হিসাবে ঐটাকা ফেরৎ দেয়ার জন্য বলেন ।

এঘটনায় দুই পুলিশ কর্মকর্তা নিজেদের নির্দোষ দাবি এবং সাজানো নাটকে জড়িতদের আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানান ।

এ ব্যাপারে বিল্পব কুমার বিশ্বাস ওসি জানান,আলতাব হোসেনের বিরুদ্ধে ডলার প্রতারনা ও কঙ্কাল চুরি অপরাধে নারায়ণগঞ্জে আড়াই হাজার থানা ও মুক্তাগাছা সহ ৪টি মামলা রয়েছে।

সম্প্রতি ত্রিশাল উপজেলার হাফিজুল নামে এক ব্যাক্তিকে গাছ বিক্রির প্রলোভন দেখিয়ে ডেকে এনে টাকা মোবাইল মারধর করে রেখে দেওয়ায় হাফিজুল ডলার সহ প্রতারনা মামলা করেন। ওই মামলায় তাকে গত ২৯শে ফেব্রুয়ারী গ্রেফতার করা হয়। এরপর গত ৫ই মার্চ জামিনে আসে আলতাব। এক সপ্তাহ বাড়িতে থাকার পর ও কোনদিন থানায় এসে পুলিশ নির্যাতন করছে এমন কোন অভিযোগ করেনি।

গত বৃহস্পতিবার সে মারা যায়। এরপর একটি মহলের চক্রান্তে আলতাবের লাশটি নিয়ে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে একটি মিথ্যা নাটক সাজায়। মুক্তাগাছা থানার পুলিশের নির্যাতনটি সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট উদ্দেশ্য মূলক।এতে পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে করোনা মোকাবিলায় পুলিশের ভূমিকায় সন্তুষ্ট মানুষ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com