মুক্তিযোদ্ধা জননেতা মোতাহার হোসেন এমপি’র কিছু অবদান

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭ | ৯:৪৫ অপরাহ্ণ |

মুক্তিযোদ্ধা জননেতা মোতাহার হোসেন এমপি’র কিছু অবদান

 

মাননীয় প্রধানমন্ত্রী মাদার অব হিউম্যানেটি জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা জননেতা মোতাহার হোসেন এমপি’র অবদান।

 

লালমনিরহাট-১ আসনে হাতীবান্ধা পাটগ্রাম উপজেলায় বিগত ০৯ বছরে বিদ্যুৎ গ্রামীন অবকাঠামো ও রাস্তাঘাট সহ বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়ন হয়েছে ।

webnewsdesign.com

 

সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি লালমনিরহাট-১ আসন থেকে পরপর তিন বারের নির্বাচিত হয়। তিনি ২০০১ সালে নির্বাচনের পর লালমনিরহাট জেলা আওয়ামীলীগের প্রতিনিধিত্ব করেন এবং বিরোধী দলীয় হুইপের দায়িত্ব প্রাপ্ত হন। বীরমুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি পুনরায় ২০০৯ সালে নির্বাচিত হলে জননেত্রী শেখ হাসিনা তাঁকে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছিলেন। মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করে ২০১৪ সালে নির্বাচনে আবারো নির্বাচিত হন।

 

নির্বাচনে তিনি বিপুল ভোটের ব্যবধানে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ কে পরাজিত করেন। পুরস্কার স্বরুপ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি কে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত করেন ।

 

লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি জানান, ব্যাপক অর্থ ব্যয়ে রাস্তাঘাট, সেতু, কালভাট নির্মাণসহ বিভিন্ন র্ধমীয় শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির , স্কুল কলেজ মাদ্রাসা নির্মাণ, সরকারী বেসরকারী সহতায় সোলার প্যানেল স্থাপন, দহগ্রামসহ বিভিন্ন সাবেক ছিটমহলগুলোতে ডিজিটাল নেটওয়ার্কের আওতাভূক্ত করণসহ ব্যাবপক উন্নয়ন করেন। তাঁর ঐকান্তিক চেষ্টায় ছোট-বড় রাস্তা-ঘাট সেতু কালভাট নির্মানের ফলে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন,

ফায়ার সার্ভিস স্টেশন ও আধুনিক ৬ তলা হাতীবান্ধা পুলিশ থানা ভবন নির্মাণ, প্রতিটি রেল স্টেশন আধুনিকায়ন করাসহ বুড়িমারী-ঢাকা রেল যোগাযোগ স্থাপন করায় এলাকার জনগন সহজে দ্রুত যাতায়াত করতে পারছে এবং বিক্রয় জাত পন্য সহজভাবে বাজার জাত করে সুবিধা পাচ্ছে।

এছাড়াও স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষাথীদের লেখাপড়ার মান উন্নয়নসহ যাতায়াত সুযোগ বৃদ্ধি পেয়েছে। তিনি এমপি নির্বাচিত হওয়ার পর থেকে লালমনিরহাট-১ আসনের মানুষের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি দুই উপজেলার বিভিন্ন নতুন এলাকায় বিদ্যুৎ সংযোগ দিয়ে গ্রাম গুলোকে করেছেন আলোকিত। কলেজ ও স্কুল জাতীয়করণ,

 

ভবন নির্মাণসহ সরকারী সকল কাজ করেছেন টেন্ডারবাজী-চাঁদাবাজী ছাড়াই। মোতাহার হোসেন এমপি আরও বলেন, তার নিজ তহবিল থেকে জনগণের জন্য ব্যাপক অর্থ ব্যয় করেছেন ।

 

ভয়াবহ বন্যায় সকল মানুষের দ্বারে দ্বারে গিয়ে তিনি পানিবন্দি মানুষদেরকে ত্রান ও নগদ অর্থ সহায়তা করেছেন। বন্যায় গৃহপালিত পশু খাদ্য টিকা ও ঔষধ সরবরাহ করেছেন নিয়মিত।

তার বলিষ্ট নের্তৃত্বের কারনেই হাতীবান্ধা ও পাটগ্রাম আওয়ামীলীগ একত্রে কাজ করে যাচ্ছে।

 

মন্ত্রনালয়ের গুরুত্বপূর্ণ কাজের দায়িত্বে থাকার পরেও তিনি নিয়মিত নির্বাচনি এলাকায় সময় দিচ্ছেন। এজন্যই তিনি তাঁর নির্বাচনি এলাকায় গণমানুষের নেতা হিসেবে পরিচিতি লাভ করেছেন। হাতীবান্ধা-পাটগ্রাম এলাকার জনগণ মনে করেন, এমপি মোতাহার হোসেন প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন।

আস্থাভাজন হওয়ার কারনে তাঁর উন্ন্য়ন মুলক কর্মকান্ড ও সফলতা এবং জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সরকারের সুনাম ক্ষুন্ন করার অপপ্রায়াস চালিয়ে যাচ্ছেন একটি কুচক্র মহল।

হাতীবান্ধা-পাটগ্রামের জনগনের আস্থাভাজন মোতাহার হোসেন এমপির উপরে আগামী নির্বাচনেও জননেত্রী শেখ হাসিনা আস্থা রাখবেন বলে বিশ্বাস হাতীবান্ধা-পাটগ্রাম এলাকার জনমানুষের

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com