মুক্তিযোদ্ধা শব্দের আগে ‘ভুয়া’ বলা যাবে না: হাইকোর্ট

মঙ্গলবার, ১৪ মে ২০১৯ | ৬:৫১ অপরাহ্ণ |

মুক্তিযোদ্ধা শব্দের আগে ‘ভুয়া’ বলা যাবে না: হাইকোর্ট
ফাইল ছবি

মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাই এই মুক্তিযোদ্ধা শব্দের আগে ‘ভুয়া’ লেখা বা বলা যাবেনা বলে মত দিয়েছেন হাইকোর্ট।
পরবর্তীতে মুক্তিযোদ্ধা শব্দের আগে ‘ভুয়া’ শব্দটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও গণমাধ্যমের কেউ ব্যবহার করলে প্রয়োজনে তাদেরকে আদালতে তলব করা হবে বলেও হুঁশিয়ার করেছেন আদালত।

মঙ্গলবার (১৪ মে) হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ মুক্তিযোদ্ধা সনদ বাতিল সংক্রান্ত এক রিটের শুনানিতে এই মত দেন।
শুনানিতে আদালত বলেছেন, কোনো ব্যক্তি জালিয়াতির আশ্রয় নিয়ে ভুয়া সনদের মাধ্যমে নিজেকে মুক্তিযোদ্ধা দাবি করতে পারেন। কিন্তু তিনি তো মুক্তিযোদ্ধা নন। এ ধরণের ব্যক্তির কারণে ‘মুক্তিযোদ্ধা’ শব্দের আগে ‘ভুয়া’ শব্দটি ব্যবহার করলে সব মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়।

আদালত বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। ভবিষ্যতে মুক্তিযোদ্ধাদের নামের আগে কেউ ভুয়া শব্দ ব্যবহার করলে তিনি প্রজাতন্ত্রের কর্মচারী বা গণমাধ্যমের কর্মী যেই হোন প্রয়োজনে তাদেরকে তলব করা হবে।
এ সময় আদালতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com