মুক্তি পেয়েছে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ছিটকিনি’

সোমবার, ০৪ ডিসেম্বর ২০১৭ | ৯:১২ পূর্বাহ্ণ |

মুক্তি পেয়েছে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ছিটকিনি’
আউয়াল পরিচালিত রাষ্ট্রীয় অনুদানপ্রাপ্ত ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘ছিটকিনি’

ইমপ্রেস টেলিফিল্ম নির্মিত তৌকীর আহমেদ পরিচালিত গেল বছরের বহুল প্রশংসিত ছবি ‘অজ্ঞাতনামা’র খ্যাতি এখনো লেগে আছে মানুষের মনে। আর এরমধ্যেই শুক্রবার দেশজুড়ে প্রায় নব্বইটি প্রেক্ষাগৃহে মুক্তি পেল তৌকীরের নতুন ও বহুল প্রতীক্ষিত ছবি ‘হালদা’। হালদা’ময় দিনে এবার প্রেক্ষাগৃহে মুক্তি পেল ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ছিটকিনি’।

অবশেষে মুক্তি পাচ্ছে সাজেদুল আউয়াল পরিচালিত রাষ্ট্রীয় অনুদানপ্রাপ্ত ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘ছিটকিনি’।  ১ ডিসেম্বর শুক্রবার মুন্সীগঞ্জের ‘পিক্স সিনেপ্লেক্স’-এ মুক্তি পেল চলচ্চিত্রটি। পরিচালক ‘ছিটকিনি’ চলচ্চিত্রটি নিয়ে খুবই আশাবাদী।

webnewsdesign.com

মাত্র একটি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও পর্যায়ক্রমে সিনেমাটি ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ছিটকিনি মুক্তি দেওয়া হবে। এমনটাই জানান ছবির পরিচালক। ছবির কাহিনী ও চিত্রনাট্যও লিখেছেন পরিচালক নিজে। এটি তাঁর প্রথম পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র।

‘ছিটকিনি’র কাহিনী গড়ে ওঠেছে পঞ্চগড় রেল স্টেশনের কর্মচারী যক্ষাক্রান্ত কফিলের জন্য স্বামীহারা পাথরশ্রমিক ময়মুনার চরম ও নীরব আত্মত্যাগের মানবিক ঘটনাকে কেন্দ্র করে। ময়মনসিংহ গীতিকার ‘মলুয়া’ পালায় মলুয়ার চরিত্র যেভাবে চিত্রিত হয়েছে ‘ছিটকিনি’-তে ময়মুনার চরিত্র ঠিক উল্টোভাবে চিত্রিত হয়েছে বলে জানান সাজেদুল আউয়াল। তাঁর মতে তিনি ‘উল্টোপালা’ রচনা করেছেন।

এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন রুনা খান। আরো আছেন ভাস্বর বন্দ্যোপাধ্যায়, আমিনুর রহমান মুকুল, মানস বন্দ্যোপাধ্যায়, মাহমুদুল ইসলাম মিঠু, মুসতাগিসুর রহমান বাবু, রুবলী চৌধুরী, জহিরুজ্জামান, বাউল মো. রইসউদ্দীন সরকার, মো. সাজাহান বাউল, সরকার হায়দার, মোস্তাক, শিশুশিল্পী আপন প্রমুখ। অভিনয়াংশে ‘মলুয়া’ পালা পরিবেশন করেছেন কেন্দুয়ার পালাশিল্পী দিলু বয়াতি ও তাঁর দল।

ক্যামেরা-সঞ্চালনের দায়িত্বে ছিলেন পঙ্কজ পালিত। সামির আহমেদ চলচ্চিত্রটির সম্পাদনার কাজ করেছেন। শব্দসংযোগ, রংবিন্যাস ও আবহসংগীতের কাজ সম্পন্ন করেছেন যথাক্রমে রতন পাল, সুজন মাহমুদ ও সৈয়দ সাবাব আলী আরজু।

তবে ‘ছিটকিনি’ ছবিটি পরিচালক তাঁর দুই অকালপ্রয়াত বন্ধু চলচ্চিত্রকার তারেক মাসুদ ও চিত্রগ্রাহক মিশুক মুনীরকে চলচ্চিত্রটি উৎসর্গ করেছেন

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com