ঠাকুরগাঁওয়ে

মুখে কালো কাপড় বেঁধে কালী পূজা উদ্বোধন…

বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১ | ১১:১৬ অপরাহ্ণ |

মুখে কালো কাপড় বেঁধে কালী পূজা উদ্বোধন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে মুখে কালো কাপড় বেঁধে ঠাকুরগাঁও কেন্দ্রীয় শ্রী শ্রী শ্মশান কালী মাতা মন্দিরে পূজার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ঠা নভেম্বর) রাতে জেলা শহরের টিকাপাড়া এলাকায় কেন্দ্রীয় শ্রী শ্রী শ্মশান কালী মাতা মন্দির প্রাঙ্গণে শারদীয় দুর্গোৎসবে সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়।


আলোচনা সভায় মন্দির কমিটির সভাপতি মনোরঞ্জন সিং’এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক প্রবীর গুপ্ত বুয়া, শ্মশান মন্দিরের সাধারণ সম্পাদক সুমন ঘোষ সহঅন্যান্যরা।

অনুষ্ঠানের শুরুতেই সন্ধ্যা ছয়টা থেকে ছয়টা ১৫ মিনিট পর্যন্ত মুখে কালো কাপড় বেঁধে নীরবতা পালন করা হয়। এর পর সারাদেশে হামলায় নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করা হয়।


এবিষয়ে মন্দির কমিটির সাধারণ সম্পাদক সুমন কুমার ঘোষ জানান, প্রতিবারের ন্যায় এবারও বাৎসরিক অমাবস্যা পূজা উপলক্ষে রাত ১২ টা ১ মিনিটে শ্যামা মায়ের পূজা অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন, মায়ের ভক্তদের নিয়ে পুষ্পাঞ্জলী অনুষ্ঠিত হবে রাত দুটায় আর শ্যামা মায়ের পূজা উপলক্ষে বলিদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে রাত ২ টা ৩০ মিনিটে এবং সকালে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণের মধ্য দিয়ে সমাপ্ত হবে পূজার আনুষ্ঠানিকতা।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com