মেডিকেল ও আদালত চত্বর থেকে ১২ দালাল গ্রেফতার

বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ | ২:২৮ অপরাহ্ণ |

মেডিকেল ও আদালত চত্বর থেকে ১২ দালাল গ্রেফতার
মেডিকেল ও আদালত চত্বর থেকে ১২ দালাল গ্রেফতার

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল চার ও জেলা জজ আদালতে চত্বরে অভিযান চালিয়ে ৮ দালালকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকালে নগরের রাজপাড়া থানা পুলিশ হাসপাতাল এলাকায় ও সোমবার দুপুর ১টার দিকে বার সমিতি আইন শৃঙ্খলা রক্ষাকারী কমিটির উদ্যোগে এ্যাডভোকেট বার ভবন ও মোহরিবার ভবনে এ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
রামেক হাসপাতাল এলাকা থেকে আটক চার দালাল হলেন, নগরের লক্ষ্মীপুর ভাটাপাড়া এলাকার ইনসান আলীর ছেলে সুমন হোসেন (২৫), কয়েরদাড়া বিলপাড়া এলাকার সোনাল হোসেনের ছেলে রাজিব (২৫), চন্ডিপুর এলাকার মতিউর রহমানের ছেলে শিশির (২৪) ও হরিপুর এলাকার রইচ উদ্দিনের ছেলে মাসুদ রানা (২৭)।

নগরীর রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান হাফিজ বলেন, গ্রেপ্তারকৃত দালালরা কম খরচে ভাল চিকিৎসা দেয়ার নাম করে হাসপাতাল থেকে রোগিদের নিয়ে যেত। পরে তাদের নাম মাত্র ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে গিয়ে চিকিৎসা ও পরীক্ষার নামে অতিরিক্ত অর্থ আদায় করছিল। গ্রেপ্তারকৃদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এদিকে রাজশাহী জেলা জজ আদালতে লাইসেন্স ব্যাতিত অ্যাডভোকেট পরিচয়ে মামলা পরিচালনা ও ভূয়া লাইসেন্স ও আইডি কার্ড ব্যাবহার করে মোহরি হয়ে মামলা পরিচালনার দায়ে তিনজন শিক্ষানবীশ ও পাঁচজন মোহরিকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বার সমিতি আইন শৃঙ্খলা রক্ষাকারী কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, সুনির্মল সাহা ও সদস্য মুসাব্বিরুল ইসলামের নেতৃত্বে এ অভিযানে রাজপাড়া থানার এসআই হারুন-অর রশিদ ও এএসআই জাহাঙ্গীরসহ পুলিশের একটি দল অংশগ্রহন করে।

গ্রেফতারকৃতরা হলেন, রাজশাহী জেলার রাজপাড়া থানার ডিঙ্গাডোবার আব্বাস আলীর ছেলে বেনজীর আহমেদ, কাশিয়াডাঙ্গা থানার বালিয়ার মাইনুদ্দিনের ছেলে শামীম রেজা, পূর্ব রাজপাড়ার মৃত: আব্দুল খালেকের ছেলে রাকিবুল ইসলাম, কাটাখালি থানার শ্যামপুরের আব্দুল মান্নাফ এর ছেলে সাইদুর রহমান, মোহনপুরের নইমুদ্দিনের ছেলে নজরুল ইসলাম, মতিহার থানার ইউসুফ আলীর ছেলে সিরাজুল ইসলাম।

জানতে চাইলে ওসি হাফিজুর রহমান জানান, দালাল উচ্ছেদ অভিযানে মোট জজ আদালত চত্বর থেকে আট জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন। এর মধ্যে তিনজন লাইসেন্স বিহীন ভ’য়া আইনজীবী ও পাঁচজন ভূয়া মোহরি রয়েছে।

তিনি আরো বলেন, আমরা বার সমিতির আইন শৃঙ্খলা রক্ষাকারী কমিটিকে বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে মামলা করতে অনুরোধ জানিয়েছিলাম। তারা মামলা না করায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। পরে দায়ের করা মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com