মেহেদী আহসান উল্লাহ’র কৃষি খামার পরিদর্শন করলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক

শনিবার, ০২ ফেব্রুয়ারি ২০১৯ | ৮:৩৪ অপরাহ্ণ |

মেহেদী আহসান উল্লাহ’র কৃষি খামার পরিদর্শন করলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক

ঠাকুরগাঁও সদর উপজেলার ৪নং বড়গাঁও ইউনিয়ন এর চামেশ্বরী গ্রামের “বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পরিষদ ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক ঠাকুরগাঁওয়ের গর্ব মেহেদি আহসান উল্লাহ” পরিশ্রম, ধৈর্য্য, অধ্যাবসায়, সাহস ও মেধাকে কাজে লাগিয়ে বেকারত্বকে পেছনে ফেলেছেন।

অভিশপ্ত বেকার জীবনে পরিশ্রম, সংগ্রাম করে সাহসীকতার মধ্য দিয়ে কৃষি খামার করে তিনি একজন সফল খামারী হিসেবে পরিচিতি লাভ করেছেন।

০২ জানুয়ারি (শনিবার) বিকেলে বড়দেশ্বরী হাট এলাকায় অবস্থিত মেহেদী আহসান উল্লাহ’র
কৃষি খামার স্বপরিবারে পরিদর্শন করেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। এসময় তিনি ‘লাল তীর ও ব্যাংকক-১’ জাতের মিষ্টি কুমড়া চারা রোপণের উদ্বোধন করেন।

তিনি বলেন, উত্তর বঙ্গ একসময় ছিল মঙ্গা এলাকা কিন্তু এখন তা অার নেই। এখন মানুষ যেভাবে কীটনাশক দিয়ে সবজী উৎপাদন করতেছে তা মানব দেহে কোন না কোন রোগ তৈরি হয়।

তাই এই খামারের বিষমুক্ত সবজি দেখে অনেক ভালো লাগলো। এদেশের কৃষকেরা আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করার কারণে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে কৃষি পণ্য রপ্তানী করছেন।

তিনি আরো বলেন, কৃষক রোদ বৃষ্টিতে ভিজে কৃষি পণ্য উৎপাদন করে থাকেন। এরপর তা হাট-বাজারে বিক্রি করেন। একই সাথে কৃষকের কোন নিরাপত্তা নেই। তারপরও কৃষক কষ্ট করে ফসল ফলান। আর মেহেদী আহসান উল্লাহ হচ্ছেন একজন বৈদেশিক মুদ্রা অর্জনকারী কৃষক।

এর আগে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমকে সংবর্ধনা স্বরূপ উপহার হিসেবে তুলে দেন তার খামারের উৎপাদিত বিভিন্ন ধরনের ফলমূল, শাক-সবজি।
ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, আমরা কৃষকের ছেলে ভোর বেলা ঘুম থেকে উঠে কৃষক মাঠে হাল লাঙ্গল নিয়ে কাজে বেড়িয়ে যায়। কৃষক শুধু তাদের ভাগ্যের পরিবর্তন নয়, দেশের খাদ্য ঘাটতি পূরণে সব সময় কাজ করে থাকেন। এছাড়াও কৃষকের উৎপাদিত পণ্যের নিরাপত্তা প্রদানের জন্য বিভিন্ন আশ্বাস প্রদান করে থাকেন এবং শেষে গরীব ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরন করেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com