ময়মনসিংহে একই পরিবারের অপহৃত চারবোন গাজীপুরের থেকে উদ্ধার ॥ গ্রেফতার তিন…

শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০ | ১২:০৮ অপরাহ্ণ |

ময়মনসিংহে একই পরিবারের অপহৃত চারবোন গাজীপুরের থেকে উদ্ধার ॥ গ্রেফতার তিন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ময়মনসিংহের ফুলপুরে একই পরিবারের অপহৃত চার বোনকে গাজীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। গাজীপুরের শ্রীপুরের বেতজুড়ি গ্রাম বুধবার রাতে তাদেরকে উদ্ধার করা হয়। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও ফুলপুর থানা পুলিশ প্রযুক্তির সহায়তায় টানা অভিযান চালিয়ে তাদেরকে উদ্ধার করে। কৌশলে অপহরণ করার অপরাধে জড়িত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, সজীব, আল আমিন ও হৃদয়।

পুলিশ ফুলপুর থানার পৃথক জিডি সুত্রে জানা গেছে, ফুলপুর ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের শিার্থী পূর্ব বাখাই গ্রামের মিজানুর রহমানের মেয়ে আফসানা খাতুন (২১), তার বোন বাট্টা কওমী মাদ্রাসার ছাত্রী সুমাইয়া খাতুন (১৩), তাদের চাচা তাজুল ইসলামের মেয়ে সানজিদা খাতুন (১৯) এবং অপর চাচা নিজামমুদ্দিনের মেয়ে মিফতাহুল জান্নাত ইশাত (২০) ২২ ফেব্র“য়ারী কলেজে কোচিং করার কথা বলে বাড়ি থেকে বের হয়। পরবর্তীতে এ চার বোন আর বাড়ি ফিরে না এলে তাদের মা-বাবা ও পরিবারের লোকজন আত্মীয় স্বজনসহ সম্ভাব্য সকল জায়গায় খোজ নেন। কোথাও সন্ধান না পেয়ে ২৪ ফেব্র“য়ারি আফসানা ও সুমাইয়ার পিতা মিজানুর রহমান ফুলপুর ফুলপুর থানায় জিডি নং ৯৬১ দায়ের করেন। অপরদিকে মিফতাহুল জান্নাত ইশাতের পিতা নিজামুদ্দিন একইদিনে পৃথক আরেকটি জিডি নং ৯৬০ দায়ের করেন।


চার বোন নিখোঁজের খবরে পুলিশ সুপার মোহাঃ অহমার উজ্জামানের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জয়িতা শিল্পী, ফুলপুর সার্কেলের এএসপি দীপক চন্দ্র মজুমদার, ফুলপুরের ওসি ইমারত হোসেন গাজী, জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি শাহ কামাল আকন্দ, ফুলপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনসহ অন্যান্য তথ্য সংগ্রহ করেন।

নিখোজ চারবোনকে উদ্ধারে ডিবির ওসি শাহ কামাল আকন্দ ও ফুলপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলামকে দায়িত্ব দেন পুলিশ সুপার আহমার উজ্জামান। ডিবির ওসি শাহ কামাল আকন্দ ও ফুলপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, চারবোন নিখোজের ঘটনাকে গুরুত্ব সহকারে নিয়ে তাদেরকে দ্রুত উদ্ধারের চেষ্ঠা করে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় গাজীপুরের শ্রীপুরের বেতজুড়ি গ্রামের একটি বাড়ি থেকে বুধবার রাতে ঐ চারবোনকে উদ্ধার করা হয়।


ফুলপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম বলেন, উদ্ধারকৃত চারবোন তাদের পারিবারিক দ্বন্ধ ও অভিভাবকদের মাত্রারিক্ত শাসনের ফলে হতাশাগ্রস্থ ছিল। এই হতাশাগ্রস্থদের বোনদের উপর নজর পড়ে বন্ধুরূপি পুর্ব পরিচিত একটি প্রতারক ও কুচক্রি মহলের। ঐ চক্রটি এই চারবোনের কাছ থেকে টাকা আদায়ের উদ্দেশ্যে চাকুরীর প্রলোভনে ফেলে কৌশলে অপহরণ করে। পরে অপহরণকারী চক্রটি তাদেরকে গাজীপুরের শ্রীপুরের বেতজুড়ি গ্রামের একটি বাড়িতে আটকে রাখে বলে পুলিশী জিজ্ঞাসাবাদে উদ্ধারকৃতরা জানান।

ফুলপুর থানার ওসি গাজী ইমারত হোসেন জানান, এই অপহরণের সাথে জড়িত তিনজনকেই বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, সজীব, আল আমিন হৃদয়। তিনি আরো বলেন, অপহৃত ঐ চারবোনের পুর্ব পরিচিত ও বন্ধুরা তাদেরকে কৌশলে অপহরণ করে। তাদের মধ্যে দুইজনের বাড়ি নখলা এবং আরেকজনের বাড়ি নান্দিনায়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নারীু শিশু নির্যাতন আইনের ৭/৮/৩০ ধারায় টাকা আদায়ের অসত উদ্দেশ্যে অপহরণ ও সহযোগীতার অপরাধে নিজামুদ্দিন বাদি হয়ে মামলা দায়ের করেছেন।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com