ময়মনসিংহে পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন….

রবিবার, ০১ মার্চ ২০২০ | ৯:০৫ অপরাহ্ণ |

ময়মনসিংহে পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন….
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ময়মনসিংহে পুলিশ মেমোরিয়াল ডে উদযাপিত হয়েছে। কর্তব্য পালনকালে নিহত পুলিশ সদস্যদের স্মরণে ময়মনসিংহে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে নিহতদের শ্রদ্ধাঞ্জলি-সংবর্ধনা ও আলোচনা সভা হয়।

দিনের শুরুতে পুলিশ লাইন্সে নির্মিতে চেতনা অম্লানে ফুল দিয়ে নিহত পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সকালে রেঞ্জ ডিআইজি ব্যারিষ্ট্রার মোঃ হারুন অর রশিদ, সিটি মেয়র ইকরামূল হক টিটু, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি ডঃ আক্কাস উদ্দিন ভুইয়া, র‌্যাব-১৪ এর কমান্ড্যান্ট লেঃ কর্ণেল মোহাম্মদ এফতেখার উদ্দিন, এপিবিএন-২ এর নজরুল হোসেন, সিআইডির বিশেষ পুলিশ সুপার মামুনুল আনসারী, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আনোয়ার হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


পরে মুক্তিযুদ্ধকালীন শহীদ ও কর্তব্যরতকালে নিহত ৬৫ পুলিশ সদস্যের পরিবারকে সংবর্ধনা দেয়া হয়। এ লে ডিআইজি ব্যারিষ্ট্রার হারুন অর রশিদের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্বাগত বক্তব্য রাখেন পুলিশ সুপার আহমার উজ্জামান। সভায় সিটি মেয়র ইকরামূল হক টিটু, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি ডঃ আক্কাস উদ্দিন ভুইয়া, র‌্যাব-১৪ এর কমান্ড্যান্ট লেঃ কঃ মোহাম্মদ এফতেখার উদ্দিন, এপিবিএন-২ এর নজরুল হোসেন, সিআইডির বিশেষ পুলিশ সুপার মামুনুল আনসারী, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক এ্যাড. মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন, কর্তব্য কালীন নিহত পুলিশ সদস্য মোশাররফ হোসেনের স্ত্রী মনোয়ারাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।


অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পীর সঞ্চালনায় সভায় মেয়র বলেন,ময়মনসিংহ সিটিতে বসবাসকারী মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার সিটির হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফ সুবিধা পাচ্ছে। এখন থেকে মুক্তিযুদ্ধকালীন শহীদ ও কর্তব্যকালীন সময়ে নিহত পুলিশ সদস্যদের পরিবারের হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফ করার ঘোষণা দেন।

সভাপতির বক্তব্যে রেঞ্জ ডিআইজি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় পুলিশ সদস্যরা বার বার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিকে রুখে দিয়েছে। জীবনবাজি রেখে আগুন সন্ত্রাস বন্ধ করেছে। শোলাকিয়া থেকে হলি আর্টিজান সহ সকল সন্ত্রাসী কর্মকান্ড প্রতিহত করে দেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মুলে দায়িত্ব পালন করে আসছে। তিনি পুলিশের সকল সদস্যদেরকে সজাগ থাকার আহবান জানিয়ে। আরো বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে সকলকে একযোগে কাজ করতে হবে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com