ময়মনসিংহে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু…

শুক্রবার, ০৮ নভেম্বর ২০১৯ | ৯:০৯ অপরাহ্ণ |

ময়মনসিংহে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য তাবলীগ জামাতের মুলধারা দিল্লীর নিজাম উদ্দীনপন্থীদের উদ্যোগে ময়মনসিংহে চলছে তাবলিগ জামাতের তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা।

বৃহস্পতিবার দুপুর থেকে নগরীর আঞ্জুমান কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শুরু হওয়া এ ধর্মীয় অনুষ্ঠান চলবে আগামী শনিবার (৯ নভেম্বর) পর্যন্ত।


ইতোমধ্যেই ময়মনসিংহ ও এর আশপাশের জেলা-উপজেলা থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি এসে যোগ দিয়েছেন এ ইজতেমায়।

এই ইজতেমা এর আগে শেরপুর, জামালপুর, নেত্রকোনা জেলায় সম্পন্ন হলেও ময়মনসিংহে এটাই প্রথম ইজতেমা বলে জানান-তাবলীগ জামাতের জিম্মাদার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.মোঃ মোজাফফর হোসেন।

তিনি বলেন, তাবলীগের চেইন অব কমান্ড নিয়ে আলেমদের মাঝে মতবিরোধ থাকলেও যেহেতু এটা দ্বীনের কাজ, আল্লাহর কাজ তাই এখানে কোন প্রকার অপৃতিকর ঘটনা ঘটার আশঙ্কাও নেই।

তিনি আরোও বলেন, আঞ্জুমান ইদগাহ মাঠের ইজতেমা ময়দানের বিশাল মাঠে জমির উপর নির্মিত সুবিশাল প্যান্ডেলের খুঁটিতে নম্বরপ্লেট, খিত্তা নম্বর, জুড়নেওয়ালি জামাতের কামরা, তাশকিল কামরা, হালকা নম্বর বসানো হয়েছে। সুস্পষ্টভাবে বয়ান শোনার জন্য পুরো মাঠে শব্দ প্রতিধ্বনিরোধক প্রায় শতাদিক বিশেষ মাইক বসানো হয়েছে। কোনো রকম বৈষয়িক লাভের আশা না করে, কেবল আল্লাহর সন্তুষ্টির জন্য দ্বীনের মেহনত করে এরই মধ্যে ধর্মপ্রাণ মুসল্লিরা ইজতেমা ময়দানে এসেছেন। প্রতিদিন ফজর, জোহর, আছর, মাগরিব বাদ এই ইজতেমায় তাবলীগের বয়ান হবে।

মুসল্লিদের থাকা খাওয়ার জন্য প্যান্ডেল ও রান্নার জায়গা ঠিক করে দিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। স্বেচ্ছাসেবীর মাধ্যমে ইজতেমায় আগত মুসল্লিদের সেবা দেয়ার পাশাপাশি বিশুদ্ধ পানি পান, অজুখানা ও টয়লেট স্থাপন, পর্যাপ্ত লাইট ও মাইকের ব্যবস্থাসহ জরুরি মেডিকেল ক্যাম্পও স্থাপন করা হয়েছে।

এছাড়াও ইজতেমাকে ঘিরে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। পুরো এলাকা ও এর আশপাশ এলাকাজুড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বেচ্ছাসেবীরা নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলেছেন। র‌্যাব, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসের সদস্যসহ পোশাকধারী ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে।

আগামী শনিবার (৯ নভেম্বর) দুপুরে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে এই ইজতেমা শেষ হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে খাদ্য নিয়ন্ত্রক-পিআইও-ইউপি চেয়ারম্যানসহ ৬ জন আটক….

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com