ময়মনসিংহ ফুলপুরে অসহায় দুস্থ প্রতিবন্ধী জামেনা দু মুটো ভাত খেয়ে বাঁচতে চায়

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ | ১১:১৮ অপরাহ্ণ |

ময়মনসিংহ ফুলপুরে অসহায় দুস্থ প্রতিবন্ধী জামেনা দু মুটো ভাত খেয়ে বাঁচতে চায়
ময়মনসিংহ ফুলপুরে অসহায় দুস্থ প্রতিবন্ধী জামেনা দু মুটো ভাত খেয়ে বাঁচতে চায়

মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলপুর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের ডোমকোনা (ডালাইত্তাপাড়া) গ্রামের হতদরিদ্র অসহায় দুঃস্থ, শ্রবন ও বুদ্ধি প্রতিবন্ধী মোছাঃ জামেনা খাতুন ৪৯ বছর ১১ মাস বয়সেও কোন সরকারি সহযোগীতা পাইনি।

এমন খবরই ওই এলাকার মোঃ হৃদি মোতালেব জানান তাক্ওয়া অসহায় সেবা সংগঠনের প্রতিষ্ঠাতা ওরফে সাংবাদিক মোঃ তপু রায়হান রাব্বীকে। কেননা এ সংগঠনটি অনেকদিন ধরেই কাজ করছে বলে জানা যায় এবং অনেকের পাশে এসে দাঁড়িয়েছেন নানা ভাবে। আমি গনমাধ্যম ফেইসবুকে জানতে পারি। এ সংগঠনটি কোন বড় বা সরকার অনুমোদিত নয়। নিজেদের ফান্ড থেকে কিছু দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ায়। নিজেরা না পারলে অন্যের কাছে হাত পেতে হলেও অসহায় মানুষের পাশে দাঁড়াই। সে কারণেই আমি ওই প্রতিবন্ধীর কথা বলি। এই ঘটনার সত্যতা যাচাই করা হয় গতকাল ২৩ শে সেপ্টেম্বর রোজ রোববার বিকেলে। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক সেলিম রানা,হৃদি মোতালেব সহ এলাকাবাসী।

তার স্বামী মোঃ সাইফুল ইসলাম (৭০) জানান, আমরা নিঃসন্তান,খুব অভাবের সংসার। সারাদিন আমরা দুজনে জাল বুনে যা পাই তা দিয়ে সংসার চলে তো চলে না। আরও বলেন আমি কোনমতে ঝাপসা ঝাপসা দেখি এবং আমার স্ত্রী ঝাপসা ঝাপসা চোখে দেখে। তবুও পেঠের দায়ে কাজ করে খেতে হয় আমাদের। একপর্যায়ে বলে উঠে কাঁন্না করে বাবা আমরা যে দিন জাল বুনতে পারি সেদিন টাকা পায় সেদিন কপালে জুটে ভাত, আর যেদিন পায়না সে দিন থাকতে হয় উপবাস বা চিড়া, মুড়ি খেয়ে। চুলাতে জ্বলেনা আগুন। তাদের পাশের বাড়ির মোছাঃ লালবানু জানান জন্মগত থেকেই বাগ প্রতিবন্ধী জামেনা, ওদের সংসার চলে খুব দুঃখে কষ্টে। কোন দিন এই দুই বুড়াবুড়ি না খেয়ে থাকে। ওদের সন্তানাদি না থাকায় কেউ খোঁজ খবরও নেয় না। ২০-২৫ বছর আগের একটি মাটির ঘরে বসবাস করে।

কবে যে ঢলে পড়ে যায় তাও বলা যায় না ওই ছোট্ট মাটির ঘরে বর্ষাকালে বন্যার পানিতে পরিনিত হয়।এ ওয়ার্ডের মেম্বার রজব আলী শেখ ও চেয়ারম্যান আজাহারুল মোজাহীদ এ পর্যন্ত ভিজিএফ কার্ড ছাড়া অন্য কোন সরকারী সহযোগীতার তালিকায় তাদের নাম অন্তর্ভুক্ত করেনি।জামেনা খাতুন প্রতিবন্ধী হয়েও পাননি কোন প্রতিবন্ধী ভাতার কার্ড।উক্ত নিঃসন্তান দম্পতি একটি প্রতিবন্ধীকার্ডের দাবীদার,তারা পেতে পারে যেকোন ভিজিডি কার্ডও,অথচ কেউ তাদের তালিকাভুক্ত করেনি আজও।বিঃদ্রঃ এই হতদরিদ্র অসহায় দুস্থ প্রতিবন্ধী জামেনার পাশে সমাজের ধনী ব্যক্তি বর্গ ও উপজেলা প্রশাসনকে সুদৃষ্টি দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com