পার্বতীপুরে বারবার উচ্ছেদ না করে

যৌক্তিক খাজনা কমিয়ে রেল ভূমি লিজ দেওয়ার দাবীতে সমাবেশ অনুষ্ঠিত

শুক্রবার, ২৫ অক্টোবর ২০১৯ | ১:১২ অপরাহ্ণ |

যৌক্তিক খাজনা কমিয়ে রেল ভূমি লিজ দেওয়ার দাবীতে সমাবেশ অনুষ্ঠিত
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

দিনাজপুরের পার্বতীপুরে বারবার উচ্ছেদ না করে যৌক্তিক খাজনা নির্ধারণের মাধমে রেল ভূমি লিজ প্রদানের দাবীতে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

২৩ অক্টোবর বুধবার বাদ এশা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্ত্বরে উপজেলা রেল ভূমি বন্দবস্ত কমিটির ডাকে ওই সমাবেশে সভাপতিত্ব করেন কমিটির প্রধান উপদেষ্টা সাবেক পৌর চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওহাব সরকার। বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম -সাধারণ সম্পাদক আমজাদ হোসেন।


অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর বিপ্লব হোসেন, এ্যাড, তারিকুল ইসলাম,সাংবাদিক জাকির হোসেন, কাউন্সিলর মন্জুরুল ইসলাম মন্জু বাস টার্মিনালের সম্পাদ বাবুল আক্তার বাবু, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন প্রমুখ। বক্তারা বলেন পার্বতীপুর একটি প্রত্যন্ত অঞ্চলের উপজেলা।

এখানে রেলের জমির প্রতি বর্গফুট জায়গার বার্ষিক বাণিজ্যিক খাজনা ৩২ টাকা। যা অত্যন্ত বেশি। একারণেই ইচ্ছা থাকা সত্ত্বেও খাজনা দেওয়া সম্ভব হচ্ছেনা।অপরদিকে জেলা পরিষদের প্রতি শতক জায়গার বার্ষিক খাজনা ৭০০/ টাকা। তাই বার বার উচ্ছেদ আর ভাঙ্গনের খেলা না খেলে প্রকৃত খাজনা নির্ধারণ করার দাবী জানান তারা।

পরিত্যক্ত রেলওয়ে কোয়াটারে বসবাসকারীদের বাহির করে দিলে পুনরায় তা বেদখল হয়ে যাবে। কোয়াটারের জানালা দরজাসহ অবকাঠামো চুরি হয়ে যাবে।

তাতেকরে বাংলাদেশ রেলওয়ে চরম ক্ষতির মুখে পড়বে। তাই কোয়াটারে অবস্থানরতদের বেড় করে না দিয়ে কোয়াটারের অবকাঠামো রক্ষা ও রাজস্ব আদায়ের লক্ষ্যে নিয়ম করে তাদের নিকট ভাড়া আদায়ের ব্যবস্থা গ্রহণ করতে রেলওয়ে কর্তৃপক্ষ ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিও আহবান জানান তারা।

সমাবেশে গত ১৮ ও ১৯ সেপ্টেম্বর রেলওয়ের উচ্ছেদে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যসহ সহস্রাধিক নরনারী উপস্থিত ছিলেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে খাদ্য নিয়ন্ত্রক-পিআইও-ইউপি চেয়ারম্যানসহ ৬ জন আটক….

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com