যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করা হচ্ছে মহিলাদের, রয়েছে ধর্ষণের হুমকিও

মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮ | ১১:৩৫ অপরাহ্ণ |

যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করা হচ্ছে মহিলাদের, রয়েছে ধর্ষণের হুমকিও
যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করা হচ্ছে মহিলাদের, রয়েছে ধর্ষণের হুমকিও

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের তুলে ধরা একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ইরাকে ইসলামিক স্টেটের সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগে মহিলা এবং শিশুদের ওপর শাস্তিস্বরূপ চলছে যৌন নির্যাতন। এমনকি বাড়িও ফিরতে দেওয়া হচ্ছে না তাদের, বিভিন্ন ক্যাম্পে তাদের ওপর চলছে অত্যাচার, মঙ্গলবার এমনই তথ্য প্রকাশ করেছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

লন্ডনের মানবাধিকার বিষয়ক এই আন্তর্জাতিক বেসরকারী সংস্থা আটটি ক্যাম্পের ৯২ জন মহিলার সাক্ষাৎকারের ওপর ভিত্তি করেই এই রিপোর্ট পেশ করে বলে জানা যায়। এই ক্যাম্পে অর্থের বিনিময়ে যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করা হচ্ছে মহিলাদের। রয়েছে ধর্ষণের হুমকিও। অনেকে ধর্ষণের সাক্ষী হয়েছে, কেউবা সেই ভয়াবহ অত্যাচারের চিৎকারও শুনেছে।

webnewsdesign.com

প্রসঙ্গত, তালিবান এবং বিভিন্ন জঙ্গি গোষ্ঠী এই এলাকায় সক্রিয় হলেও, এই ঘটনার দায় এখনও কেউ স্বীকার করেনি বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, গত ডিসেম্বরেই জঙ্গি গোষ্ঠী আইএসের সঙ্গে যুদ্ধের সমাপ্তি ঘোষণা করে ইরাক সরকার। সরকারি সংবাদ মাধ্যমে ভাষণ দিয়ে দেশের প্রধানমন্ত্রী হায়দার আল আবাদি যুদ্ধের ইতি টানেন।

আইএসের অন্যতম বড় ঘাঁটি ইরাকের মোসুল অনেক আগেই দখল করেছে কুর্দিস-ইরাকি সেনা। সেনা অভিযানে তাদের সাহায্য করে মার্কিন যুক্তরাষ্ট্র। মোসুল ঘিরেই নৃশংসতার ভয়াবহ নজির তৈরি করেছিল ইসলামিক স্টেট জঙ্গিরা।

বিশেষজ্ঞরা জানান, যুদ্ধ সমাপ্ত ঘোষণা করা হলেও আইএসের উগ্র ধর্মীয় ও নৃশংস তত্ত্ব এখনই শেষ হচ্ছে না। অন্য কৌশল নিয়ে ইসলামিক স্টেট ফের হামলা চালাতে মরিয়া। সেক্ষেত্রে তাদের অবস্থানের দিকে নজর রাখছে বিভিন্ন দেশের গোয়েন্দা এজেন্সি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হোটেল শ্রমিকের মাঝে সেচ্ছাসেবকলীগের  ঈদসামগ্রী বিতরণ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com