রংপুরে সব বেসরকারি প্রতিষ্ঠানে চিকিৎসাসেবা বন্ধ: রোগীদের ভোগান্তি

সোমবার, ০৪ জুন ২০১৮ | ২:১১ অপরাহ্ণ |

রংপুরে সব বেসরকারি প্রতিষ্ঠানে চিকিৎসাসেবা বন্ধ: রোগীদের ভোগান্তি
রোগীদের ভোগান্তি

রংপুরে একটি বেসরকারি ক্লিনিকে আল সিয়াম (৬) নামে এক শিশু মৃত্যুর ঘটনায় গ্রেফতার ডাক্তারের মুক্তির দাবিতে রংপুরের সব বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাসেবা বন্ধ করে দিয়ে আন্দোলন অব্যাহত রেখেছেন চিকিৎসকরা। এতে চরম বিপাকে পড়েছেন হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসা নিতে আসা রোগীরা।

রোববার থেকে রংপুর ডায়াগনস্টিক ও ক্লিনিক মালিক সমিতি ধর্মঘট শুরু করেছে। এ ছাড়া নগরীতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছেন চিকিৎসকরা।এ ধর্মঘট আজ সোমবারও অব্যাহত রয়েছে।

webnewsdesign.com

এর আগে শনিবার ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে শিশুটির বাবার দায়ের করা মামলায় পুলিশ নগরীর সেন্ট্রাল ক্লিনিকের চিকিৎসক ও প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালের নাক কান ও গলা রোগ বিভাগের প্রধান প্রফেসর ডা. আব্দুল হাইকে গ্রেফতার করে।

এই ঘটনার জেরে গতকাল রোববার বেলা ২টা থেকে হাসপাতালের জরুরি বিভাগ বাদে সকল সকল চিকিৎসা সেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখে চিকিৎসকরা।

প্রসঙ্গত, শনিবার দুপুরে গাইবান্ধা জেলার খামারবাড়ি এলাকার রেজাকুল হকের ৬ বছরের ছেলে গলায় টনসিল রোগে আক্রান্ত সিয়ামকে রংপুর মহানগরীর সেন্টাল ক্লিনিকে ভর্তি হয়। সেখানে নাক কান ও গলা রোগ বিশেষজ্ঞ প্রফেসর আব্দুল হাইয়ের তত্ত্বাবধানে অপারেশন করার সময় অপারেশন থিয়েটারেই সিয়ামের মৃত্যু হয়। ঘটনা জানাজানি হলে পরিবারের লোকজন ক্লিনিক ঘেরাও করে ভাংচুর চালায়। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় মামলা হলে পুলিশ অস্ত্রোপচারকারী ওই চিকিৎসককে গ্রেফতার করে।

এদিকে, রংপুর চিকিৎসক সমাজের আহবায়ক ডা. নুররুন্নবী লাইজু জানান, সেন্ট্রাল ক্লিনিকে শিশু মৃত্যুর ঘটনাটি এখনও তদন্ত করা হয়নি। ভুল অপারেশন হয়েছে কিনা তাও প্রমাণ হয়নি। কিন্তু পুলিশ উদ্দেশ্য প্রণোদিতভাবে রংপুরের একজন বিশিষ্ট চিকিৎসককে এভাবে গ্রেফতার করে নিয়ে যাওয়ায় আমরা ক্ষুব্ধ।

রংপুর বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনোসিস সমিতির নেতা গুড হেলথ হাসপাতালের মালিক ডা. মামুনুর রশিদ মামুন জানান, সেন্ট্রাল ক্লিনিকে ওই শিশুটি এ্যানেসথেসিয়া দেয়ার পরই মারা গেছে। তাকে অপারেশন করাই হয়নি। অথচ ডা. আব্দুল হাইকে গ্রেফতার করা হয়েছে। যাতে চিকিৎসকদের সম্মান ক্ষুণ্ন করা হয়েছে।

তিনি বলেন, প্রশাসন যত দ্রুত তাকে ছেড়ে দিবে আমরা তত দ্রুত রোগীদের সেবায় ফিরে যাব।

এ ব্যাপারে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, সেন্ট্রাল ক্লিনিকে শিশু মৃত্যুর ঘটনায় মামলার প্রেক্ষিতে ডা. আব্দুল হাইকে গ্রেফতার করা হয়েছে। তাকে কোর্টের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অভিনব পদ্ধতিতে পাচার কালে ১৫টি মোবাইল উদ্ধার…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com