রবিবারের পরীক্ষাগুলো শুক্রবার নেওয়া হবে, পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়

শনিবার, ০৩ নভেম্বর ২০১৮ | ১২:৪৭ অপরাহ্ণ |

রবিবারের পরীক্ষাগুলো শুক্রবার নেওয়া হবে, পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়
রবিবারের পরীক্ষাগুলো শুক্রবার নেওয়া হবে। অন্যান্য দিন পরীক্ষা সকাল ১০টায় শুরু হলেও শুক্রবার পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়।

আগামীকাল রোববারের (৪ নভেম্বর) অষ্টম শ্রেণির ‘জুনিয়র স্কুল সার্টিফিকেট’ (জেএসসি) ও ‘জুনিয়র দাখিল সার্টিফিকেট’ (জেডিসি) পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার (৯ নভেম্বর) সকাল ৯টায়। অনিবার্য কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে শনিবার (৩ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জানানো হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমূল হক খান জানান, ‘আগামীকাল রবিবার জেএসসির ইংরেজি প্রথম পত্র আর জেডিসির আরবি দ্বিতীয় পত্র পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে এই পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হচ্ছে। রবিবারের পরীক্ষাগুলো শুক্রবার নেওয়া হবে। অন্যান্য দিন পরীক্ষা সকাল ১০টায় শুরু হলেও শুক্রবার পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়।’ গত ১ নভেম্বরে থেকে সারাদেশে একযোগে শুরু হয় অষ্টম শ্রেণির ‘জুনিয়র স্কুল সার্টিফিকেট’ (জেএসসি) ও ‘জুনিয়র দাখিল সার্টিফিকেট’ (জেডিসি) পরীক্ষা। তারআগে ২৯ অক্টোবর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এবারের অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা-সংক্রান্ত তথ্য-উপাত্ত তুলে ধরেন। তিনি জানান, এবার জেএসসি-জেডিসি পরীক্ষায় ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ পরীক্ষার্থী অংশে নিচ্ছে। তার মধ্যে ১৪ লাখ ৪৬ হাজার ৬০১ ছাত্রী এবং ১২ লাখ ২৩ হাজার ৭৩২ ছাত্র। ছাত্রদের থেকে এবার ২ লাখ ২২ হাজার ৮৬৯ জন ছাত্রী বেশি। দেশের ২৯ হাজার ৬৭৭টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত দুই হাজার ৯০৩টি কেন্দ্রে জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশ নেবে।


মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com