রাকসু নির্বাচনের দাবিতে মানববন্ধন

মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ১২:৩৮ পূর্বাহ্ণ |

রাকসু নির্বাচনের দাবিতে মানববন্ধন
ছবি: মানবন্ধন

‘ছাত্রদের অধিকার খর্ব করে এ কেমন গণতন্ত্র’, ‘৭৩ এর অধ্যাদেশ বাস্তবায়ন করা’সহ বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। সোমবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ‘রাকসু আন্দোলন মঞ্চ’র ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। রাকসু অকার্যকর রেখে সিনেটে শিক্ষকদের প্রতিনিধি নির্বাচনের প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচন হচ্ছে, সিনেট শিক্ষক প্রতিনিধি নির্বাচন হচ্ছে। কিন্তু দীর্ঘ ২৮ বছর ধরে সিনেটে ছাত্র প্রতিনিধি নির্বাচন হচ্ছে না, রাকসু অচল হয়ে আছে। অথচ বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী সিনেটে ছাত্র প্রতিনিধিও যাবার কথা। আজ শিক্ষার্থীদের পক্ষে কথা বলার জন্য সিনেটে কেউ নেই। আমরা অবিলম্বে রাকসু নির্বাচন চাই।

webnewsdesign.com

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী সজীব কুমারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন আইন বিভাগের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা, আইইআরের শিক্ষার্থী মিজানুর রহমান মিজান, ফারসি ভাষা ও সাহিত্যের শিক্ষার্থী এএম শাকিল হোসেন, বাংলা বিভাগের শিক্ষার্থী ফিদেল মনির প্রমুখ।

মানববন্ধনে সংহতি জানান বাংলা বিভাগের অধ্যাপক ড. একেএম মাসুদ রাজা ও ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আমিরুল ইসলাম কনক।#

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com