রাজশাহীতে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন দুইজন

বুধবার, ০৪ জুলাই ২০১৮ | ৬:৪৭ অপরাহ্ণ |

রাজশাহীতে আপিলে প্রার্থিতা ফিরে পেলেন দুইজন
ফাইল ছবি

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হয়ে যাওয়ার পর আপিল করে তাদের প্রার্থীতা ফিরে পেয়েছেন দুই প্রার্থী। এদের মধ্যে একজন মেয়র পদের এবং অপরজন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থী।

মেয়র প্রার্থী মুরাদ মোরশেদ একমাত্র স্বতন্ত্র প্রার্থী। তবে বামপন্থী সংগঠন গণসংহতি আন্দোলন তাকে সমর্থন দিয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিন গত রোববার তার প্রার্থিতা বাতিল ঘোষণা করেছিলেন রিটার্নিং কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম। সমর্থকের জাল স্বাক্ষর থাকার অভিযোগে তার প্রার্থিতা বাতিল করা হয়েছিল।

webnewsdesign.com

অন্যদিকে প্রার্থিতা ফিরে পাওয়া কাউন্সিলর প্রার্থীর নাম জিল্লুর রহমান। তিনি ১৭ নম্বর ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন গত সোমবার তার প্রার্থিতা বাতিল করা হয়েছিল। তিনি সিটি করপোরেশনের ঠিকাদার বলে প্রার্থিতা হারিয়েছিলেন।

তবে এই দুই প্রার্থী নির্বাচন কমিশনের এ সিদ্ধান্তের বিরুদ্ধে বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের কাছে আপিল করেন। সেখানে নির্বাচন কমিশনের কর্মকর্তা ও প্রার্থীদের উপস্থিতিতে শুনানি শেষে তাদের বৈধ প্রার্থী বলে ঘোষণা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আতিয়ার রহমান। তিনি জানান, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় এক মেয়র ও তিন কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছিল। তবে মঙ্গলবার শুধু এই দুই প্রার্থী আপিল করেছিলেন। এ নিয়ে বুধবার সকালে শুনানি হয়। সেখানে নিজেদের বৈধতার স্বপক্ষে প্রার্থীরা প্রমাণ দেখালে তাদের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়।

নির্বাচনে এখন মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর মিলে মোট বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ২২৫ জন। এর মধ্যে মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলর পদে ১৬৭ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর পদে ৫২ জন প্রার্থী রয়েছেন।

স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোরশেদ ছাড়া মেয়র পদের অন্য প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল, জাতীয় পার্টির ওয়াসিউর রহমান দোলন, বাংলাদেশ জাতীয় পার্টির হাবিবুর রহমান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শফিকুল ইসলাম।

আগামী ৯ জুালই পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ আছে। পরদিন বরাদ্দ করা হবে প্রতীক। এরপর আনুষ্ঠানিকভাবে প্রচারে নামতে পারবেন প্রার্থীরা। ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই। ৩০টি ওয়ার্ডে এবার ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৮টি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com