রাজশাহীতে আ.লীগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে শোকজ আসছে

সোমবার, ১০ সেপ্টেম্বর ২০১৮ | ১১:৩২ অপরাহ্ণ |

ফাইল ছবি

রাজশাহী প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচকে সামনে রেখে দলীয় কোন্দল নিরসন আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্ব খুবই গুরুত্ব দিচ্ছে। নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ বিরোধী রাজনৈতিক জোট এবং ওই সব দলের নাগরিক মিত্রদেরদেরও হিসেব করতে হচ্ছে। তবে এই মুহূর্তে আওয়ামী লীগকে সবচেয়ে বেশি ভাবতে হচ্ছে দলের মধ্যেকার নানা দ্বন্দ্ব কোন্দল নিয়ে। সংগঠনকে ঐক্যবদ্ধ করে নির্বাচনমুখি করা, দ্বন্দ্ব- কোন্দলের নিরসন করা এবং দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টিকারী নেতাকর্মীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের উদ্যোগ ইতোমধ্যেই নেয়া হয়েছে।
গত বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় আসন্ন নির্বাচনের ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়েছে। গত ৩০ জুলাই তিন সিটির নির্বাচনে আওয়ামী লীগ নেতাকর্মী যারা নিষ্ক্রিয় ছিলেন কিংবা দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এরই আলোকে সিলেট আওয়ামী লীগৈর পাঁচ নেতাকে শোকজ করার সিদ্ধান্ত হয়েছে।
দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাতীয় নির্বাচনের আগে গুরুত্বপূর্ণ এই সময়ে বিশৃঙ্খলা বরদাশত করা হবে না বলে দলের নেতা-কর্মীদের সতর্ক করেছেন। শনিবার ট্রেনযোগে উত্তরাঞ্চল সফরকালে টাঙ্গাইলে তিনি দলীয় নেতাকর্মীদের স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, দলের মধ্যে বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। তিনি বলেছেন, ইতোমধ্যেই বিশঙ্খলাকারীদের বিরুদ্ধে অ্যাকশন শুরু হয়েছে। তিনদিনের মধ্যেই শোকজ যাবে। তিনি নির্দিষ্ট করেই রাজশাহী, দিনাজপুর, সিলেট ও বরগুনা আওয়ামী লীগের বিশৃঙ্খলা সৃষ্টিকারী নেতাদের শোকজ করার কথা বলেন।
গত বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী মহানগর ও রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে ওবায়দুল কাদের রাজশাহীর দলে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেন। ওই সভায় রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকদ্বকে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য ভর্ৎসনা করেন।
আওয়ামী লীগের একটি সূত্র জানায়, রাজশাহীর দুই সম্পাদকসহ রাজশাহী জেলা ও মহানগর আওয়ামীলীগের আরো কয়েক নেতার বিরুদ্ধে শো-কজ হতে যাচ্ছে। আগামী ২২ সেপ্টেম্বর রাজশাহীতে আবারো জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত হবে। এই সভায় কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। ওই সভাতেও দলীয় কোন্দল নিরসনের বিষয়টি প্রাধান্য পাবে।
সাম্প্রতিক সময়ে জাতীয় নির্বাচনকে সামনে রেখে রাজশাহীতে আওয়ামী লীগের কোন্দলের বিষয়টি সামনে চলে আসে। বিশেষ করে জেলা আওয়ামী লীগে দ্বন্দ্ব পরিস্থিতি খুবই প্রকট হয়ে উঠে। যোগ্যতা থাক আর না থাক এমপি হওয়ার দৌড়ে অনেকেই জ্ঞানশুন্য আচরণ করতে শুরু করেন। এতে করে দলের ভাবমূর্তি দারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরিস্থিতি এতই ভয়াবহ রূপ লাভ করে যে, শেষ পর্যন্ত জেলা ও নগর আওয়ামীলীগ নেতৃবৃন্দকে কেন্দ্রে তলব করা হয়। গত বৃহস্পতিবার ঢাকায় অনুষ্ঠিত বৈঠকে দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কঠোর ভাষায় সতর্ক করে দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বিভিন্ন স্থানে আওয়ামী লীগের কোন্দলের খবর প্রকাশের প্রেক্ষাপটে শনিবার ট্রেনে উত্তরাঞ্চল সফরের সময় টাঙ্গাইল রেল স্টেশনে যাত্রাবিরতির সময় এক পথসভায় নেতা কর্মীদের সতর্ক করে ওবায়দুল কাদের বলেন, ‘ঘরের মধ্যে ঘর বানানোর চেষ্টা করবেন না। মশারির মধ্যে মশারি টানানোর চেষ্টা করবেন না। শেখ হাসিনার অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন।’
সবাইকে ঐক্যবদ্ধ থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগকে বিজয়ী করার আহ্বান জানান তিনি।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com