রাজশাহীতে ই-ট্রাফিক প্রসিকিউশনের যাত্রা শুরু

মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ১০:২৫ পূর্বাহ্ণ |

রাজশাহীতে ই-ট্রাফিক প্রসিকিউশনের যাত্রা শুরু
রাজশাহীতে ই-ট্রাফিক প্রসিকিউশনের যাত্রা শুরু

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। নতুন এ পদ্ধতি চালুর ফলে রাজশাহীর সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও সকলকে ট্রাফিক আইন মান্য করে চলতে সহায়ক হবে বলে জানিয়েছেন ট্রাফিক সংশ্লিষ্টরা।

সোমবার বেলা ১১টায় মহানগরীর কামারুজ্জামান চত্ত্বরে ট্রাফিক বিভাগের আযোজনে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তার (বিপিএম)।

webnewsdesign.com

নগরীতে এই কার্যক্রম চালুর ফলে এখন থেকে ট্রাফিক কর্তৃক জরিমানাকৃত যানবাহন সংশ্লিষ্টরা ইউসিবিএল ব্যাংকের যেকোন ইউ-ক্যাশ পয়েন্টে গিয়ে জরিমানার অর্থ প্রদান করতে পারবেন। এখন থেকে এ কাজে সংশ্লিষ্টদের আর ট্রাফিক অফিসে গিয়ে ঘন্টার পার ঘন্টা বসে থাকা লাগবে না। নগরীর প্রায় ২৫টি পয়েন্টে এই ইউ-ক্যাশ প্রেমেন্টের ব্যবস্থা থাকছে। ইউসিবিএল ব্যাংক কর্তৃপক্ষের সাথে সবধরণের চুক্তি সম্পন্ন শেষে আরএমপি কর্তৃপক্ষ নগরীতে এই সার্ভিসটি চালু করলো।

ট্রাফিক বিভাগের দেয়া তথ্য মতে, নগরীতে ১৮ জন ট্রাফিক সার্জেন্ট রয়েছে। তাদের প্রত্যেকের কাছে এখন থেকে একটি করে পজ মেশিন দেয়া থাকবে। সার্জেন্টরা ট্রাফিক আইন ভঙ্গের দ্বায়ে যানবাহনকে জরিমানা করার সাথে সাথে যানবাহন সংশ্লিষ্ট ব্যক্তিকে পজ মেশিনের মাধ্যমে জরিমানা রশিদ ধরিয়ে দেবেন। সেখানে উল্লেখ করা জরিমানার অর্থ সংশ্লিষ্টরা ২১দিনের মধ্যে নগরীতে অবস্থিত ইউ-ক্যাশের ২৫টি পয়েন্টের যেকোনটিতে গিয়ে পরিশোধ করতে পারবেন। পেমেন্টের সাথে সাথে সার্জেন্ট তার পজ মেশিন চেক করে জব্দকৃত প্রয়োজনীয় কাগজপত্র ফিরিয়ে দিবেন।

এদিকে কার্যক্রম উদ্বোধনের পর দুইটি প্রাইভেট যানের ড্রইভারকে জরিমানা করা হয়। এসময় উভয় যানের ড্রাইভারেরা সিট বেল্ট পড়ে না থাকায় পজ ম্যাশিনের সাহাস্যে তাদের পৃথক ভাবে দুইশ টাকা করে মোট চারশ টাকা জরিমানা করা হয়।

জরিমানার শিকার ড্রইভার শাহিন বলেন, সিটবেল্ট পরে না থাকায় আমাকে পরিমানা করা হয়েছে। আমার এটি ঠিক হয়নি। সার্জেন্ট নতুন সিস্টেমে জরিমানার স্লিপ দিল। এই সিস্টেমের ফলে এখন জরিমানা দেওয়া সহজ হবে। আর ট্রাফিক অফিসে যাওয়া লাগবে না বলে জানান তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com