রাজশাহীতে জামায়াতের রোকনসহ দুই শিবির নেতা গ্রেফতার, ১২ বোমা উদ্ধার

মঙ্গলবার, ০৪ সেপ্টেম্বর ২০১৮ | ৬:৩৬ অপরাহ্ণ |

রাজশাহীতে জামায়াতের রোকনসহ দুই শিবির নেতা গ্রেফতার, ১২ বোমা উদ্ধার
রাজশাহীতে জামায়াতের রোকনসহ দুই শিবির নেতা গ্রেফতার, ১২ বোমা উদ্ধার

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে পৃথক স্থান থেকে কমপক্ষে ১২ বোমাসহ ৩জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৩ সেপ্টেম্বর) রাতে নগরের সাধুর মোড় ও ডাঁশমারি থেকে দুই ইসলামী ছাত্র শিবির ও তানোর থেকে জামায়াতে ইসলামের রোকনকে গ্রেফতার করা হয়।

আটককৃতরা হলেন- ইসমাইল হোসেন সিরাজী (২০)। সে রাজশাহী মহানগর ছাত্র শিবিরের আহ্বায়ক ও বরেন্দ্র বিশ^বিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী। তার বাড়ি রাজশাহীর মোহনপুর উপজেলার জাহানাবাদ এলাকায়। অপরজন শাকিব হোসেন রাজিব। সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। সে রাবির জোহা হলের ছাত্র শিবিরের সভাপতি বলে নিশ্চিত করেন রাজশাহী মহানগর পুলিশের মুখপত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম।

webnewsdesign.com

এদিকে, গ্রেফতার জামায়াত নেতার নাম ওবাইদুর রহমান (৪৭)। সে তানোর উপজেলা জামায়াতের রোকন বলে জানিয়েছেন রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) আবদুর রাজ্জাক খান।

আর এমপির মুখপত্র ইফতে খায়ের আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাধুর মোড় এলাকার অর্কিড ছাত্রবাসে অভিযান চালানো হয়। ছাত্রবাসের নিচতলায় ১০২ নং রুমে অভিযান চালিয়ে শিবির নেতা ইসমাইল হোসেন সিরাজীকে গ্রেপ্তার করা হয়। এসময় তার রুমে তল্লাশি চালিয়ে ৩টি হাতবোমা ও বোমা তৈরির সরঞ্জাম পাওয়া গেছে।

ইফতে খায়ের আলম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইসমাইল হোসেন সিরাজী জানিয়েছে সে নগর ছাত্রশিবিরের আহ্বায়ক। মোহনপুর উপজেলার জাহানাবাদ এলাকায় তার বাড়ি। পুলিশের কাছে সংবাদ ছিল গ্রেপ্তারকৃত শিবির নেতা ইসমাইল হোসেন সিরাজী অর্কিড ছাত্রবাসে অবস্থান করে নাশকতার পরিকল্পনা করছিল।

নগরের মতিহার থানার ডাঁশমারি এলাকায় অভিযান চালিয়ে ইসলামি ছাত্র শিবিরের নেতা শাকিব হোসেন রাজিবকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমান জিহাদী বই ও লিফলেট উদ্ধার করা হয় বলে জানিয়েছেন মতিহার থানার ওসি শাহাদত হোসেন খান।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র আবদুর রাজ্জাক খান জানান, সোমবার গভীর রাতে তানোর উপজেলার বারোঘরিয়া গ্রামের নিজ বাড়ি থেকে ওবায়ইদুরকে চারটি হাতবোমা ও পাঁচটি পেট্রোল বোমাসহ গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, নাশকতার পরিকল্পনা করছে তানোরের ওই জামায়াত নেতা এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওবাইদুরের বাড়িতে অভিযান চালায়। এ সময় তাকে আটকের পর তার বাড়ি তল্লাশী করে চারটি হাতবোমা ও পাঁচটি পেট্রোল বোমা পাওয়া যায়। তার বিরুদ্ধে বিস্ফোরক ও সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়।#

রিজভী আহমেদ
রাজশাহী

আপনার মুল্যবান মতামত দিন......

comments

জিংক ধান বিস্তারে কৃষি অফিসারদের দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com