রাজশাহীতে জেএমবির চার সদস্য গ্রেফতার

সোমবার, ১৪ মে ২০১৮ | ৬:২৮ অপরাহ্ণ |

রাজশাহীতে জেএমবির চার সদস্য গ্রেফতার
ছবি: রাজশাহীর গোদাগাড়ীর থেকে চার (জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ) জেএমবির গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীর থেকে চার (জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ) জেএমবির গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা। রবিবার সন্ধ্যা ৭ টা থেকে সোমবার বেলা ১১ টা পর্যন্ত গোদাগাড়ী থানাধীন গ্রেফতার করে বলে নিশ্চিত করেন র‌্যাব-৫। এসময় তাদের থেকে জিহাদী বই, ব্যক্তিগত ডায়রী, লিফলেট, মোবাইল, সীমকার্ড ও মেমোরী কার্ডসহ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- রাজশাহী জেলার গোদাগাড়ী পৌর এলাকার রামনগর গ্রামের গোলাম কিবরিয়া ছেলে নাঈমুল ইসলাম ওরফে নাঈম (২০), রামনগর গ্রামের আবদুস সালামের ছেলে পিয়ারুল ইসলাম ওরফে পিয়ারুল (২১), রাজশাহী বেলপুকুর এলাকার আমজাদ আলীর ছেলে, জুয়েল মিয়া (২৮) এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার পশ্চিম কোদালকাটি মধ্যচর গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে সাহাবুল ইসলাম (২৩)।

webnewsdesign.com

র‌্যাব- ৫ সূত্রে জানা গেছে, গত ১৮ ফেব্রুয়ারী ২০১৮ তারিখ রাজশাহী জেলার তানোর থানাধীন বিলশহর গ্রামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য সাহেবজান আলীর বাসায় অভিযান চালিয়ে তাকে এবং তার দলের আরও দুই সদস্যকে গান পাউডার, জিহাদী বই এবং বোমা তৈরীর বিভিন্ন উপকরণসহ গ্রেফতার করা হয়।

কিন্তু উক্ত ঘটনাস্থল থেকে আরও কিছু সদস্য পালিয়ে যায়। পরবর্তীতে ২৫ ফেব্রুয়ারী ২০১৮ তারিখ রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন জামিরা এলাকায় অভিযান পরিচালনা করে বিদেশি পিস্তল, আই ই ডি, গান পাউডার, জিহাদী বই ও বোমা তৈরির বিভিন্ন সরমঞ্জামাদিসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র ৩ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

তাদেরকে প্রাথমিক জিঙ্গাসাবাদে জানা গেছে, তাদের কিছু সদস্য রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন এবং পুঠিয়া থানাধীন বিভিন্ন এলাকায় বিভিন্ন সময়ে জমায়েত হয়। এরুপ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহী অনুসন্ধান ও গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। ক্রমাগত গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহী’র একটি বিশেষ আভিযানিক দল গতকাল রবিবার সন্ধ্যা ৭ টা থেকে সোমবার বেলা ১১ টা পর্যন্ত রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন রামনগর, মহিষালবাড়ী এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধিন পশ্চিম কোদালকাঠি মধ্যচর বিভিন্ন জায়গায় গোয়েন্দা অনুসন্ধান চালাতে থাকে।

এ সময় আমরা জানতে পারি যে, তার বর্তমানে আমিনুল নামের একজন সংগঠকের নেতৃত্বে সংগঠিত হওয়ার চেষ্টা করছে। এক পর্যায়ে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর একটি বিশেষ আভিযানিক দলের সহযোগিতায় গোদাগাড়ী থানার মহিষালবাড়ীয়া গ্রামের নাঈমুল ইসলাম এর নিজ বাড়ী ঘেরাও করা হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অজ্ঞাতনামা ৫/৬ জন লোক দ্রুত সুকৌশলে দৌড়ে পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য নাঈমুল ইসলাম ওরফে নাঈমকে ৭ টি জিহাদী বই, ৩ টি ব্যক্তিগত ডায়েরি, ৭ টি লিফলেট, ১ টি মোবাইল, ৯ টি সীমকার্ড এবং ৬ টি মেমোরি কার্ডসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব গোদাগাড়ী থানার রামনগর গ্রামের পিয়ারুল ইসলামের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। সেখানেও র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অজ্ঞাতনামা ৩/৪ জন লোক পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে জেএমবি’র সক্রিয় সদস্য পিয়ারুল ইসলামকে ৪ টি জিহাদী বই, ১ টি ব্যক্তিগত ডায়েরি, ৪ টি লিফলেট, ২ টি মোবাইল, ৪ টি সীমকার্ড এবং ১ টি মেমোরি কার্ডসহ গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে ও তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বেলপুকুর থানাধীন বেলপুকুর গ্রামের জুয়েল মিয়ার নিজ বাড়ি ঘেরাও করা হয়। অভিযানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অজ্ঞাতনামা ২/৩ জন লোক পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে জেএমবি’র সক্রিয় সদস্য জুয়েলকে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে তাদের স্বীকারোক্তি অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন পশ্চিম কোদালকাঠি মধ্যচর গ্রামের সাহাবুল ইসলামের বাড়িতে ঝটিকা অভিযান পরিচালনা করে তাকে ৪ টি জিহাদী বই, ১ টি লিফলেট, ১ টি মোবাইল ও ১ টি সীমকার্ডসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদেরকে জেএমবির সক্রিয় সদস্য ও সংগঠনের বিভিন্ন অবৈধ কর্মকান্ডের সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেন।

র‌্যাব জানায়, তাদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, ইয়ানতের টাকা আদায়, জিহাদী দাওয়াত ইত্যাদি বিভিন্ন কর্মকান্ডে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com