রাজশাহীতে তিন প্রতিষ্ঠানকে ৬২ হাজার টাকা জরিমানা

বুধবার, ০৬ জুন ২০১৮ | ১১:০৪ অপরাহ্ণ |

রাজশাহীতে তিন প্রতিষ্ঠানকে ৬২ হাজার টাকা জরিমানা
রাজশাহীতে তিন প্রতিষ্ঠানকে ৬২ হাজার টাকা জরিমানা

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে ফােের্মসিতে নকল ওষুধ বিক্রি, বিএসটিআই’য়ের অনুমোদন না থাকায় এবং নোংরা পরিবেশে খাবার বিক্রির অভিযোগে তিনটি প্রতিষ্ঠান থেকে ৬২ হাজার টাকা জরিমানা করেছে রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে রেস্তোরাঁকে ৩০ হাজার, ওষুধের ফার্মেসিকে সাত হাজার এবং একটি সেমাই কারখানাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রানী খাতুন নগরীর বড়কুঠি এলাকার রেস্তোরাঁ ‘কফি বার’ ও লক্ষ্মীপুর এলাকার ওষুধের দোকান ‘জনপ্রিয় ফার্মেসি’ এবং শিরোইল হাজরাপুকুর এলাকার ‘শাহী লাচ্ছা সেমাই’ এই তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেন।

webnewsdesign.com

নির্বাহী ম্যাজিস্ট্রেট রানী খাতুন জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের শিশু সন্তানের ব্যবস্থাপত্রে চিকিৎসক ‘সিএমজেড প্লাস’ নামে একটি ওষুধ লিখে দেন। ওই শিক্ষক জনপ্রিয় ফার্মেসিতে সেটি পান। ওষুধটির উৎপাদনকারী হিসেবে ভারতীয় একটি ওষুধ কোম্পানীর নাম লেখা রয়েছে। কিন্তু ওই কোম্পানী ওষুধটি প্রস্তুত করে না।

এ নিয়ে ওই শিক্ষক ভ্রাম্যমাণ আদালতে অভিযোগ করেন। এর প্রেক্ষিতে বুধবার দুপুরে তারা জনপ্রিয় ফার্মেসিতে অভিযান চালান। এ সময় ফার্মেসিতে ওই ওষুধটা পাওয়া যায়। তাই নকল ওষুধ বিক্রির অপরাধে ফার্মেসিটিকে সাত হাজার টাকা জরিমানা করা। প্রতিষ্ঠানটির মালিক জরিমানার অর্থ পরিশোধ করেছেন।

এরপর শাহী লাচ্ছা সেমাই কারখানায় অভিযান চালানো হয়। এ সময় ২৫ হাজার টাকা জরিমানা করা হয় কারখানাটিকে। বিএসটিআই’য়ের অনুমোদন ছিল না কারখানাটির। তারপরেও মান নিয়ন্ত্রণকারী এই সংস্থার লোগো ব্যবহার করা হতো কারখানাটির সেমাইয়ের প্যাকেটে। তাই এই জরিমানা করা হয়।

অন্যদিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, গত ৩০ মে তারা বড়কুঠি এলাকার কফি বার রেস্তোরাঁয় অভিযান চালান। এ সময় সেখানে নোংরা পরিবেশে খাবার রাখতে দেখা যায়। খাবারের ভেতর তেলাপেকাও পাওয়া যায়। তাই ভোক্তা অধিকার আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে।

এই অর্থ পরিশোধে রেস্তোরাঁ মালিককে ৬ দিন সময় বেঁধে দেওয়া হয়। পরে বুধবার দুপুরে প্রতিষ্ঠানটির মালিক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ে গিয়ে জরিমানার অর্থ পরিশোধ করেন। এই অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে বলেও জানান অধিদপ্তরের এই কর্মকর্তা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

জিংক ধান বিস্তারে কৃষি অফিসারদের দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com