রাজশাহীতে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ৭:১২ অপরাহ্ণ |

রাজশাহীতে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন
ছবি: মানবন্ধন

রাজশাহীতে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টার দিকে মহানগরীর আলুপট্টি মোড়ে এলাকায় ধর্ষণের বিরুদ্ধে সচেতনতা মূলক এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, রাজশাহী অঞ্চলে ধর্ষণ তুলনামূলকভাবে বেড়েছে। এখান থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। তাই আরো সচেতনতা বৃদ্ধি করতে হবে। এছাড়া ধর্ষণের মতো ঘটে যাওয়া ঘটনাগুলো দ্রুত বিচার করতে হবে। তাহলে এই অপরাধগুলো আরো কমবে।

webnewsdesign.com

বক্তরা আরো বলেন, সাধারণত ধর্ষণের ঘটনাগুলো বিচার প্রক্রিয়া অনেক দেরি হয়। ঘটনারা আলাতম বা বিভিন্ন কারণে আইনের ফাক-ফুকর দিয়ে ধর্ষকরা বেড়িয়ে আসে। সার্বিক ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। অপরাধীদের শাস্তি নিশ্চিত করা না গেলে ক্রমশই অপরাধীরা উৎসাহিত হবে এবং অপরাধ মাত্রা বৃদ্ধি পাবে।

মানববন্ধনে সকল বক্তারা বলেন, প্রায় প্রতিদিন ধর্ষণ, হত্যা, নির্যাতনের ঘটনা ঘটছে। কিন্তু ধর্ষকদের বিচার হচ্ছে না। এই ঘটনার ভুক্তভোগী হচ্ছে সবচাইতে বেশী নারীরা। ধর্ষণ বন্ধে সমাজের সকল স্তরের মানুষদের সচেতন হতে হবে। মানুষের দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন আনতে হবে।

একশনইড বাংলাদেশ বিএফআই এর সহযোগিতায় এবং এসবিএমএসএস আয়োজনে ধর্ষণের বিরুদ্ধে সচেতনতামূলক এ মানববন্ধনে একাত্বতা প্রকাশ করতে উপস্থিত ছিলেন- সুশাসনের জন্য প্রচারাভিযান সুপ্র, বাংলাদেশ মহিলা পরিষদ, বিকাশ সংস্থা, ইউসেপ রাজশাহী, সিডো সাতক্ষীরা। মানববনন্ধেন সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবী বহুমূখী মহিলা সমাজ কল্যাণ সমিতি (এসবিএমএসএস) এর নির্বাহী পরিচালক নূর-এ-জান্নাত।

এসময় বক্তব্য দেন সুশাসনের জন্য প্রচারাভিযান সুপ্র জেলা কমিটির সভাপতি আকবারুল হাসান মিল্লাত, জেলা মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়, একশনএইড বাংলাদেশের এসোসিয়েট প্রোগ্রাম অফিসার সুভেন্দু বিশ্বাস, ইউসেফ টেকনিক্যাল স্কুলের সিডাব্লুআরএ ফেরদৌস আরা, সিডোর নির্বাহী পরিচালক শ্যামল কুমার বিশ্বাস।#

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com