রাজশাহীতে পাসপোর্ট সেবা সপ্তাহ শুরু, নিঃস্বর্থ সেবার অঙ্গীকার

সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৮ | ২:৫১ অপরাহ্ণ |

রাজশাহীতে পাসপোর্ট সেবা সপ্তাহ শুরু, নিঃস্বর্থ সেবার অঙ্গীকার
‘পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার’

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহীতে ‘পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮’ শুরু হয়েছে। এবার পাসপোর্ট সপ্তাহের প্রতিপাদ্য হচ্ছে ‘পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার’। এ উপলক্ষে গতকাল রোববার সকাল ১০টায় রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয় চত্ত¡রে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের সহকারী পরিচালক মো. আবজাউল আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহীর অতিরিক্ত বিভাাগীয় কমিশনার আমিনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর তরুণ কুমার সরকার ও রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত পাল।
সেবা সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস থেকে গত বছর তিন হাজার মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) ইস্যু করা হয়েছে। আর ৩শ’ ভিসা প্রদান করা হয়েছে। সরকার অচিরেই ই-পাসপোর্ট প্রবর্তন করতে যাচ্ছে।
এছাড়া পাসপোর্ট সেবা উপলক্ষে রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আগামী রোববার (১১ ফেব্রæয়ারি) পর্যন্ত সপ্তাহব্যাপী এই সেবা সপ্তাহ পালন করা হবে। পাসপোর্ট নিয়ে সাধারণ মানুষের বিভ্রান্তি দূর করা ও সহজে পাসপোর্ট প্রদান ছাড়াও অনলাইনে পাসপোর্টের আবেদন ফরম প‚রণ, হার্ডকপি আবেদন ফরম প‚রণ করে দেওয়া হবে এই সেবা সপ্তাহে।
এছাড়া সেবা সপ্তাহে পাসপোর্ট নিয়ে মানুষের অভিযোগ শোনা ও পরামর্শ গ্রহণ করা হবে। পাসপোর্ট নিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি দ‚র করে সহজীকরণ এবং জনগণের দোরগোঁড়ায় পাসপোর্ট সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে।
অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের সহকারী পরিচালক আবজাউল আলম বলেন, মানুষ পাসপোর্ট অফিসে এসে শুরুতেই না জেনে দালালের খপ্পরে পড়ে। ফলে প্রতারণার শিকার হন। এ লক্ষ্যে ইতিমধ্যে দালালচক্র নির্মূলের অভিযান শুরু হয়েছে। এখন মানুষ সহজেই পাসপোর্ট সেবা পাচ্ছেন। এখন জরুরি আবেদনে এক সপ্তাহ ও সাধারণ আবেদন ২১ দিনের মধ্যে পাসপোর্ট হাতে পাচ্ছেন মানুষ। অনলাইন কার্যক্রম ও ডিজিটালাইজড হওয়ায় পাসপোর্ট প্রাপ্তি এখন অনেক সহজতর হয়েছে। পাসপোর্ট অফিসের শৃঙ্খলাও ফিরে এসেছে সবখানে। এখন আর নাগরিকদের পাসপোর্টের জন্য হয়রানি হতে হয় না বলেও দাবি করেন তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

webnewsdesign.com
ঠাকুরগাঁওয়ে ভূমিহীনদের ভূমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com