রাজশাহীতে বেড়েছে নারী ও শিশু নির্যাতনের ঘটনা

সোমবার, ০২ জুলাই ২০১৮ | ৯:২৬ অপরাহ্ণ |

রাজশাহীতে বেড়েছে নারী ও শিশু নির্যাতনের ঘটনা

রাজশাহী প্রতিনিধি: গত জুন মাসে রাজশাহীতে রাজশাহীতে অস্বাভাবিত হারে নারী ও শিশু নির্যাতনের হার বেড়েছে। উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এর প্রতিবেদনে বলা হয়েছে, এ অঞ্চলে নারী ও শিশু নির্যাতন পরিস্থিতি বিভিন্ন মাত্রায় বেড়ে চলেছে।
গত জুন মাসে ২ জন হত্যা, ৪ জনের আত্মহত্যা, ধর্ষণ-যৌন নির্যাতন ও নির্যাতনের শিকার ৮, অপহরণ -নিখোঁজ হন ৪ জন নারী ও শিশু। যৌতুক ও পরকিয়ার কারণে অধিকাংশ নারী ও শিশু নির্যাতনের ঘটনা বেড়েছে। অনেক ক্ষেত্রে বিদেশি কিছু টিভি সিরিয়াল পরকিয়াকে উৎসাহিত করছে। এছাড়া পারিবারিক কলহ ও প্রেম ঘটিত কারণে হত্যা-আত্মহত্যা ও অমানবিক নির্যাতনের মতো ঘটনা ঘটেছে।
গত জুন মাসে অমানবিক কিছু ঘটে যাওয়া ঘটনার চিত্র- বাঘার খারপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী অপহরণ, একই উপজেলার বেড়েবাড়ি রিফুজি পাড়ায় ৫ বছরের শিশুকে যৌন হয়রানির অভিযোগ, নগরীর শালবাগান এলাকায় গলায় ফাঁস দিয়ে ১৬ বছর বয়সী শিউলি খাতুনের আত্মহত্যা, নগরীর মাসকাটা দিঘী এলাকায় ১৭ বছর বয়সী এক কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ, বাঘায় ফুলমন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণিতে পড়া ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পেটানোর পর ছাত্রীকে অপহরণের হুমকি, দুর্গাপুর উপজেলার মোহনগঞ্জ এলাকার এক শিশু (১২) অপহরণের শিকার, একই উপজেলার সপ্তম শ্রেণির স্কুলছাত্রী লাবনী আক্তার (১৩) অপহরণ হয়, নগরীতে দড়িখড়বোনা এলাকায় ফজিলাতুন্নেছা নামের এক নারীকে স্বামী, ননদ, দেবরের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ, নগরীর মতিহার থানার খোজাপুর এলাকায় শিরিনা বেগম (৩৮), গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা, তানোরে ছাঐড় গ্রামে ভাতিজার প্রেমিকাকে (১৯) ধর্ষণের অভিযোগ, একই উপজেলার ইউপি সদস্যসের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ, চারঘাটের ডাকরা গ্রামে তিশামনিকে (১৯) হত্যার অভিযোগ, তানোরে পুলিশ সদস্যের স্ত্রী মাহাফুজা আক্তার পলির (৩২) আত্মহত্যা, পুঠিয়ায় ধান খেত থেকে নাসিমা বেগম (৩০) নামের নারীর লাশ উদ্ধার পরিবারের অভিযোগ হত্যা, তানোরের কামারগাঁ ইউনিয়নের গাংঘাটি পূর্বপাড়া গ্রামের কলেজ পড়–য়া ছাত্রীকে (২৪) বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ, পুঠিয়া উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের সেরজান বেওয়া (৯০) বিষপানে আত্মহত্যা ঘটনাগুলো সকলের জন্য উদ্বেগজনক।
এ বিষয়ে লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, সংবাদপত্রে প্রকাশিত ঘটনার বাইরেও অনেক ঘটনা ঘটে যা প্রকাশিত হয় না বা কোন তথ্য জানা যায় না এমন বাস্তবতায়। রাজশাহীতে নারী ও শিশু নির্যাতনের প্রকাশিত তথ্য হতাশাজনক। রাজশাহী অঞ্চলে নারী-শিশু নির্যাতনসহ সার্বিক ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত ও দায়িদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
তিনি বলেন, অপরাধীদের শাস্তি নিশ্চিত করা না গেলে ক্রমশই অপরাধীরা উৎসাহিত হবে এবং অপরাধের মাত্রা বৃদ্ধি পাবে। লফস সকল নারী-শিশু নির্যাতন ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে অপরাধীর কঠোর শাস্তির দাবি জানান।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

webnewsdesign.com
চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বেগমগঞ্জ থানার ওসির বদলি…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com