রাজশাহীতে ভুল অপারেশনে প্রসুতির মৃত্যু!

সোমবার, ৩০ এপ্রিল ২০১৮ | ৩:৪২ অপরাহ্ণ |

রাজশাহীতে ভুল অপারেশনে প্রসুতির মৃত্যু!
প্রতীকী ছবি

রাজশাহীর পুঠিয়া উপজেলায় সিজারিয়ান অপারেশনের সময় ভুল চিকিৎসায় বিউটি খাতুন (২০) নামের এক প্রসুতির মৃত্যু হয়েছে। পরে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য নবজাতককে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনার পর ক্লিনিক মালিক দাবি করেছেন, এই অপারেশন করেছেন চিকিৎসক ফয়সাল শাহনেয়াজ। তবে চিকিৎসক ফয়সাল বলেছেন, তিনি এই অপারেশন করেননি, এমন কি আব্দুল মজিদকেও তিনি চেনেন না।

webnewsdesign.com

নিহতের স্বামী সেলিম রেজা জানান, তার স্ত্রীর প্রসব ব্যাথা উঠলে রোববার সকালে জনসেবা ক্লিনিকে ভর্তি করেন। দুপুর আড়াইটার দিকে তার স্ত্রীকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। অপারেশন শেষে নবজাতককে বের করে আনার পর তার স্ত্রী হঠাৎ একটি চিৎকার দিয়েই মারা যান। এরপর অপারেশনকারী ডা. ফয়সাল শাহনেয়াজ কৌশলে রোগিকে রামেক হাসপাতালে পাঠানোর কথা বলেই ঘটনাস্থল ত্যাগ করেন। পরে ক্লিনিক কর্তৃপক্ষ নবজাতকসহ তার স্ত্রীকে রামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান, অনেক আগেই বিউটি খাতুন মারা গেছেন।

এ বিষয়ে ক্লিনিকটির মালিক ও জিউপাড়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আব্দুল মজিদ বলেন, ‘রোগির অপারেশন করেছেন ডা. ফয়সাল শাহনেয়াজ। রোগি কেন মারা গেছেন, তা চিকিৎসক ফয়সালই ভালো বলতে পারবেন।’ এসময় আব্দুল মজিদ চিকিৎসক ফয়সালের মুঠোফোন নম্বরটিও দেন এ প্রতিবেদককে।

এ বিষয়ে কথা বলার জন্য ডা. ফয়সাল শাহনেয়াজকে ফোন করা হলে তিনি সাফ বলেন, ‘আমি তো ওই রোগির অপারেশন করিনি। আব্দুল মজিদকেও চিনি না। এখন রোগি মৃত্যুর পর বাঁচার জন্য আমার নাম বলতে পারেন।’

তিনি কোন হাসপাতালের ডাক্তার জানতে চাইলে পরিচয় না দিয়ে বলেন, ‘আমাকে প্যাচাচ্ছেন কেনো, আমি তো বলছি অপারেশন করিনি। আমার পরিচয় জানার দরকার কী? আমি এখন রোগি দেখছি, ব্যস্ত আছি।’ বলেই ফোনটি কেটে দেন।

বিষয়টি নিয়ে আবারো ক্লিনিক মালিক আব্দুল মজিদকে ফোন করা হলে তিনি বলেন, ‘ডাক্তার ফয়সালই অপারেশন করেছে। শুধু আমার ক্লিনিকে না প্রায় ২০ বছর ধরে পুঠিয়ার সব ক্লিনিকে তিনি অপারেশন করে আসছেন।’ তিনি কোন হাসপাতালের ডাক্তার জানতে চাইলে তিনি বলেন, ‘কোনো হাসপাতালে চাকরি করেন না। এমনিতেই জনস্বাস্থ্য এমবিবিএস সার্জন। সাইনবোর্ডও আছে। কিন্তু বিস্তারিত কিছু জানি না।’

এ বিষয়ে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান ভূইয়া বলেন, ‘সন্ধ্যায় শুনেছি। একজন অফিসার পাঠিয়েছি। তিনি এখনো ফিরেনি। ফিরলে জানা যাবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ইউএস বাংলার অনিয়মে এজেন্সি মালিকদের ক্ষোভ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com