রাজশাহীতে রমজানে বিদ্যুৎ বিভ্রাট, ক্ষুব্ধ নগরবাসী

মঙ্গলবার, ২৯ মে ২০১৮ | ৭:৪৮ অপরাহ্ণ |

রাজশাহীতে রমজানে বিদ্যুৎ বিভ্রাট, ক্ষুব্ধ নগরবাসী
ছবি: অনলাইন

রাজশাহী প্রতিনিধি: রমজানের শুরু থেকেই রাজশাহীতে শুরু হয়েছে দফায় দাফায় বিদ্যুৎ বিভ্রাট। গত দুই দিন থেকে এই বিভ্রাট পৌছেঁছে অসহনীয় পর্যায়ে। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বলছে, সঞ্চালন লাইনে সমস্যার কারণে দিনে এই বিদ্যুৎ বিভ্রাট। তবে নগরবাসী বলছেন শুধু দিন নয়, রাতেও চলছে বিদ্যুতের গোলযোগ। রমজানের সেহরি, ইফতার ও তারাবির নামাজের সময় এই বিদুৎ বিভ্রাটে অতিষ্ঠ হয়ে পড়েছে নগরবাসী।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর দড়িখরবোনা ও এর আশপাশের এলাকায় বিদ্যুৎ ছিল না। এর আগের দিনও সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। রাতেও কয়েকবার বিদ্যুৎ যাওয়া-আসা করেছে। কুমারপাড়া এলাকায় রোববার সকাল থেকে সোমবার দুপুর পর্যন্ত বিদ্যুৎ যাওয়া-আসা করেছে। কলাবাগান ও এর আশপাশের এলাকায় রোববার বিদ্যুৎ ছিল না ইফতারের সময়। নগরীর মহিষবাথার এলাকায় রোববার ইফতারির সময় বিদ্যুৎ চলে যায়। অনেকদিনই এমন ঘটনা ঘটছে নগর জুড়ে।


অন্যদিকে সোমবার নগরীর লক্ষ্মীপুর এলাকায় বিদ্যুৎ ছিল না সেহরির সময়। বিদ্যুতের এমন বিভ্রাটে ক্ষুব্ধ নগরবাসী। অনেকেই ক্ষোভ ঝাড়ছেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও। তারা বলছেন, সময়-অসময়ে বিদ্যুতের এই বিভ্রাট সঞ্চালন লাইনে সমস্যার কারণে হচ্ছে নাকি অন্য কোনো কারণ তা ক্ষতিয়ে দেখা প্রয়োজন।
মহানগরীর তেরোখাদিয়া এলাকার বাসিন্দা আবু সালেহ বলেন, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে বসেছেন। দেশে বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড হলেও রাজশাহীতে দফায় দফায় বিদ্যুতের বিভ্রাট রহস্যজনক। কেন বিদ্যুতের এমন গোলযোগ তা তদন্ত করে দেখা প্রয়োজন।

নগরবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, মহানগরীর কুমারপাড়া, টিকাপাড়া, দড়িখরবোনা, রামচন্দ্রপুর, হড়গ্রাম, রাণীবাজার, হেতেম খাঁ, নতুন বিলসিমলা, কলাবাগান, কাদিরগঞ্জ, শালবাগান, শিরোইল ও আসাম কলোনী, ছোটবনগ্রাম, পদ্মা আবাসিক ও হাজরাপুকুরসহ বিভিন্ন এলাকায় দিনে-রাতে দফায় দফায় বিদ্যুৎ সংযোগ বন্ধ করা হচ্ছে। এতে স্থানীয়দের মধ্যে ক্ষোভ বাড়ছে।


নগরীর দাশপুকুর মোড়ের বাসিন্দা আনিকুল ইসলাম বলেন, গত কয়েকদিন ধরে রাজশাহীতে ভ্যাপসা গরম পড়ছে। এ অবস্থায় ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ থাকছে না। এতে রমজানের সিয়াম-সাধনায় বিঘœ ঘটছে। গরমে বাচ্চারা ঠিকমতো পড়াশোনাও করতে পারছে না। এ নিয়ে অভিযোগ করতে বিদ্যুতের অফিসের টেলিফোনে যোগাযোগের চেষ্টা করা হলে মিলছে না সংযোগ।

এ বিষয়ে পিডিবির রাজশাহীর নির্বাহী প্রকৌশলী এসএম রেজাউল করিম বলেন, নগরীতে ১২০ মেগাওয়াট চাহিদার বিপরীতে সমপরিমাণ বিদ্যুতই পাওয়া যাচ্ছে। তবে সঞ্চালন লাইনে সমস্যার কারণে মাঝে মাঝে বিদ্যুৎ থাকছে না। তবে এই সমস্যা কবে মেরামত হবে, সেটিও জানাতে পারেননি এই কর্মকর্তা।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com