রাজশাহীতে সর্বনিম্ন ফিতারা ৫৫টাকা সর্বোচ্চ ১১৬৬ টাকা

শুক্রবার, ০১ জুন ২০১৮ | ১২:৫১ পূর্বাহ্ণ |

রাজশাহীতে সর্বনিম্ন ফিতারা ৫৫টাকা সর্বোচ্চ ১১৬৬ টাকা
প্রতীকী ছবি

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে এ বছরও সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে ৫৫ টাকা। ৩৩ টাকা কেজি দরে এক কেজি ৬শ’ ৫০ গ্রাম আটার মূল্য হিসেবে এই ফিতরা নির্ধারিত হয়েছে। তবে কিসমিস বা খেঁজুরের দাম ধরেও ফিতরা আদায় করা যাবে।

এছাড়া রাজশাহীর স্থানীয় বাজারে তিন কেজি ৩শ’ গ্রাম খেঁজুর অথবা সমপরিমাণ কিসমিসের মূল্যে ফিতরা আদায় করা যাবে। এ হিসাবে কিসমিসের দাম প্রতিকেজি ৩শ’ ৫০ টাকা ধরে ১ হাজার ১শ’ ৬৬ টাকা অথবা খেঁজুর প্রতিকেজি ২শ’ ৫০ টাকা ধরে ৮শ’ ৩৩ টাকায় ফিতরা আদায় করা যাবে।

webnewsdesign.com

রাজশাহীতে ফিতরা নির্ধারণ উপলক্ষে গত বুধবার মাগরিবের নামাজের পর মহানগরীর দরগাপাড়া এলাকার জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদরাসায় এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় রাজশাহী ও এর আশপাশের এলাকার জন্য এই ফিতরা নির্ধারণ করা হয়। এর আগে গত দুই বছর রাজশাহীতে জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ছিল ৫০ টাকা।

রাজশাহী ও আশেপাশের এলাকার জন্য ফিতরা নির্ধারণী সভায় সভাপতিত্ব করেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সালাহ উদ্দিন।

সভায় রাজশাহী জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদরাসার অধ্যক্ষ মুফতি মাওলানা মোহাম্মদ শাহাদাত আলী, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান-বিন-মাজেদ, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক সাইফুল ইসলাম, বাংলাদেশ বেতারের উপ-আঞ্চলিক পরিচালক হাসান আক্তার, রাজশাহী বিশ্ববিদ্যালয় আরবি বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান, রাজশাহী শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মোস্তাফিজুর রহমান, রাজশাহী বড় মসজিদের পেশ ইমাম মোহাম্মাদ আবদুল গণিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বেগমগঞ্জ থানার ওসির বদলি…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com