খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় রাজশাহীতে শুরু হয়েছে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি

রাজশাহীতে ১০ টাকার চাল বিক্রি, সল্প আয়ের মানুষের স্বস্তির নিঃশ্বাস

বুধবার, ০৭ মার্চ ২০১৮ | ৬:০৯ অপরাহ্ণ |

রাজশাহীতে ১০ টাকার চাল বিক্রি, সল্প আয়ের মানুষের স্বস্তির নিঃশ্বাস
রাজশাহীতে ১০ টাকার চাল বিক্রি, সল্প আয়ের মানুষের স্বস্তির নিঃশ্বাস

খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় রাজশাহীতে শুরু হয়েছে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি। গত রোববার থেকে শুরু হওয়ায় কম দামে চাল কিনতে ক্রেতাদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা গেছে। এতে একদিকে যেমন সল্প আয়ের মানুষের জন্য স্বস্তির নিঃশ্বাস বয়ে আনেছে অন্যদিকে বাজারে চালের দর নিম্নমুখী হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাজার মূল্যের চেয়ে কম দামে এই চাল কিনতে বিক্রয় কেন্দ্রগুলোতে ক্রেতাদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা গেছে। চালের মান তুলনামূলক ভালো হওয়ায় খুশি তারা।

webnewsdesign.com

সংশ্লিষ্টরা বলছেন, সরকারের এই কার্যক্রমে চালের বাজারে প্রভাব পড়তে শুরু করেছে। ইতোমধ্যেই চালের দাম নিম্নমুখী।

রাজশাহী জেলা খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্ব) আবদুস সালাম জানান, ইতিমধ্যে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় রাজশাহীতে ১০ টাকা কেজি দরে ফেয়ার প্রাইজ ও ৩০ টাকা কেজি দরে খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি শুরু হয়েছে। চালের মান ভালো হওয়ায় ক্রেতাদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা গেছে।

তিনি জানান, ফেয়ার প্রাইজের ১০ টাকা কেজির চাল পাবে রাজশাহীর ৯ উপজেলার ৭২টি ইউনিয়নের প্রায় ৮৩ হাজার হতদরিদ্র পরিবার। এই পরিবারগুলো প্রতিমাসে ১০ টাকা কেজিতে ৩০ কেজি করে চাল কিনতে পারবে। এছাড়া রাজশাহী মহানগরীতে ওএমএস ডিলাররা আটার পাশাপাশি ৩০ টাকা কেজিতে চাল বিক্রি করছে।

খাদ্য মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ৫০ লাখ হতদরিদ্র পরিবারকে কেজি প্রতি ১০ টাকায় মাসে ৩০ কেজি করে চাল বিতরণ করা হবে। মার্চ, এপ্রিল এবং সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর মাসে এই চাল বিক্রি হবে। এ কর্মসূচির জন্য বছরে ৭ লাখ ৫০ হাজার মেট্রিক টন চাল প্রয়োজন হবে। বর্তমানে সরকারের গোডাউনে প্রায় ১১ লাখ ১৩ হাজার মেট্রিক টন চাল এবং ৩ লাখ ৬৮ হাজার মেট্রিক টন গম মজুদ আছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে ভূমিহীনদের ভূমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com