রাজশাহীতে ৬৪ টি সার্টিফিকেট, টাকা ও মালামাল পুড়ে ছাই

শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৪:৪১ অপরাহ্ণ |

রাজশাহীতে ৬৪ টি সার্টিফিকেট, টাকা ও মালামাল পুড়ে ছাই
ফাইল ছবি

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে অগ্নিকা-ের ঘটনায় ৩৫ ক্যাডেটের ৬৪ জন সদস্যের শিক্ষাসনদ, টাকা এবং ব্যক্তিগত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আজ শনিবার সকালে পুলিশ একাডেমির ৬ তলা আউট সাইড ক্যাডেট ব্যারাকের নীচ তলায় সকাল ছয়টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে চারঘাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সারদা পুলিশ একাডেমির অতিরিক্ত পুলিশ সুপার সাহাবুদ্দিন আহমেদ জানান, শনিবার সকাল পৌনে ৬টার দিকে ক্যাডেটরা যখন প্রশিক্ষণে অংশ নিচ্ছিলেন, তখন বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে একাডেমীর ৬ তলা বহিরাগত ক্যাডেটদের ব্যারাকে আগুন লাগে। এ ঘটনায় ১০-১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনের সূত্রপাতের কারণ এখনো জানা যায়নি।

webnewsdesign.com

তিনি আরো জানান, এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আহমেদকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ধোঁয়া দেখতে পেয়ে দ্রুত চারঘাট ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিস কর্মীরা এসে তাদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকান্ডের ঘটনায় ব্যারাকের নীচ তলায় অবস্থানকারী ৬৪ জন বহিরাগত ক্যাডটদের শিক্ষাসনদসহ ব্যক্তিগত ও প্রশিক্ষণ সংক্রান্ত মালামাল ভস্মীভূত হয়।

একাডেমির প্রিন্সিপ্যালের মৌখিক নির্দেশে গঠিত কমিটি দ্বারা অগ্নিকা-ের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণে কাজ করছে। বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক এবং প্রশিক্ষণসহ নিয়মিত কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ সুপার সাহাবুদ্দিন আহমেদ।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com