রাজশাহীর পদ্মায় বাড়ছে পানি

শনিবার, ০৮ সেপ্টেম্বর ২০১৮ | ৯:১৩ পূর্বাহ্ণ |

রাজশাহীর পদ্মায় বাড়ছে পানি
রাজশাহীর পদ্মায় বাড়ছে পানি, ছবি তুলেছেন রিজভী, রাজশাহী থেকে

রাজশাহী প্রতিনিধি: উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে রাজশাহীর পদ্মা নদীতে পানি বাড়েছে। গত ২৪ ঘণ্টায় পদ্মায় রাজশাহী সীমান্তে চার সেন্টিমিটার পানি বেড়েছে বলে জানিয়েছে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপকারী এনামুল হক।

তিনি বলেন, রাজশাহী সিমান্তে প্রতিদিন পাঁচ থেকে ছয় সেন্টিমিটার করে পানি বাড়ছে। গত সোমবার পদ্মায় পানি ছিলো ১৬ দশমিক ৭৫, মঙ্গলবার ছিলো ১৬ দশমিক ৮৩, বুধবার ছিলো ১৬ দশমিক ৯০ ও বৃহস্পতিবার পদ্মায় পানি ছিলো ১৯ দশমিক ৯৪ সেন্টিমিটার।


পদ্মা পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। প্রতিদিন পাঁচ থেকে ছয় পানি বৃদ্ধির ফলে পদ্মার বুকের জেগে উঠা চরগুলো পানির নিচে তলিয়ে গেছে।

গতকাল শুক্রবার নগরীর টিবাধ এলাকায় কথা হয় কয়েকজন নৌকার মাঝির সঙ্গে। তারা বলেন, পদ্মায় মাঝের চরগুলো ডুবে গেছে। চরে রাখা গরু-মহিষগুলো নিরাপদে সরিয়ে নিয়েছে মালিকরা। নদীতে যেভাবে পানি বাড়ছে তাতে অতি শীঘ্রয় ভাঙন দেখা দিতে পারে। পদ্মায় পানি বাড়ায় নৌকায় ভ্রমণ করছেন অনেকেই। এর ফলে ভালো ব্যবসা হচ্ছে বলে জানান নৌকার মাঝিরা।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com