রাজশাহীর বাজারে লিচুর আকাশ ছোঁয়া দাম

বৃহস্পতিবার, ০৩ মে ২০১৮ | ৬:৫৬ অপরাহ্ণ |

রাজশাহীর বাজারে লিচুর আকাশ ছোঁয়া দাম
ফাইল ছবি

মধুমাস জ্যৈষ্ঠ আসেতে অনেকটাই দেরি। লিচু জ্যৈষ্ঠের ফল হলেও আগাম বাজারে আসতে শুরু করেছে।
নগরীর কয়েকটি স্থানে চোখে পড়ছে জৈষ্ঠ্যের এ ফল। কিন্তু দাম শুনেই ‘ভ্রু’ কুঁচকে অনেকে ফিরে যাচ্ছেন। খুচরায় ‘একশ’ লিচু ৩০০ থেকে ৩২০ টাকায় বিক্রি হচ্ছে।

সরবরাহ কম থাকায় লিচুর দাম আকাশ ছোঁয়া বলে জানাচ্ছেন বিক্রেতারা। তবে দামের সঙ্গে সাধ ও সাধ্যের সমন্বয় ঘটাতে না পেরে অনেকেই খালি হাতে ফিরে যাচ্ছেন।

বিক্রেতারা বলছেন, ফলে নতুন ফল হিসেবে দাম তেমন বেশি না। সরবরাহ কম থাকায় এখন লিচুর দাম বেশি। সরবরাহ বেড়ে গেলে লিচুর দাম কমতে শুরু করবে। দেশের উত্তরাঞ্চলের মধ্যে সবচেয়ে বেশি লিচু চাষ হয় রাজশাহী ও দিনাজপুরে। সুস্বাদু ও রসালো লিচু হিসেবে রাজশাহীর ঈশ্বরদী উপজেলার লিচু সারা দেশেই সুপরিচিত।

লিচু ক্রেতা হাসি বলেন, লিচুর দাম অনেকটাই বেশি। তাছাড়া এটি আটির লিচু তাই অল্প করে নিলাম। নতুন ফল হিসেবে বাচ্চারা পছন্দ করবে।

নগরীর সাহেব বাজার এলাকায় ভ্যানে লিচু ব্যবসায়ী হাসমত আলী বলেন, এখনও লিচুর তেমন স্বাদ হয়নি। আর কটা দিন গেলে স্বাদ হবে। এছাড়া নতুন ফল হিসেবে চাহিদাও ভালো। তাই দামটা একটু বেশি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com