রাজশাহীর সব রুটের বাস বন্ধ: ভোগান্তিতে যাত্রীরা

শনিবার, ০৪ আগস্ট ২০১৮ | ৪:৩৩ অপরাহ্ণ |

রাজশাহীর সব রুটের বাস বন্ধ: ভোগান্তিতে যাত্রীরা
রাজশাহীর সব রুটের বাস বন্ধ

রাজশাহী প্রতিনিধি: উত্তরাঞ্চলের কোথাও থেকে কোন বাস ছেড়ে যায়নি। টানা দ্বিতীয় দিনের মত বাস বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে দুরদূরান্তের যাত্রীরা। শুক্রবার থেকে আজ শনিবার বিকেল ৪টা পর্যন্ত রাজশাহী থেকে ঢাকাসহ কোনো রুটেরই বাস ছেড়ে যায়নি। তবে যাত্রীদের কিছুটা ভোগান্তি কমাতে সন্ধ্যা ৬টা থেকে রাতে সব রুটে বাস চলাচল করছে।

শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলন দিনে বাস না চালানোর সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার।

webnewsdesign.com

তিনি বলেন, শিক্ষার্থীরা যৌক্তিক দাবিতে রাস্তায় নেমেছে। তবে তাদের সাথে যোগ দিয়েছে উচ্ছৃঙ্খল একটি গোষ্ঠী। মুলত: তারাই বাসে ভাঙচুর চালাচ্ছে। তাই নিরাপত্তাহীনতার কারণে তারা বাস না চালানোর সিদ্ধান্ত নেন।

তবে সাধারণ যাত্রীদের হয়রানির কথা ভেবে সন্ধ্যা ৬টা থেকে সকল রুটে বাস চলবে। সেইসাথে শিক্ষার্থীরাদের আন্দোলন বন্ধ হলেই দ্রুত বাস চলাচল করবে বলেও জানান তিনি।

বাস না চলার এমন সিদ্ধান্তে আন্তঃজেলা রুটের বাসও বন্ধ থাকায় রাজশাহীতে দুর্ভাগে পড়েন যাত্রীরা। তবে বিভিন্ন রুটে চলাচলকারী বিআরটিসি’র বাসগুলো গতকাল থেকেই সিডিউল অনুযায়ি চলাচল করছে।

রাজশাহী থেকে নওগাঁয় যাওয়ার জন্য নগরীর গৌরহাঙ্গা রেলগেট কাউন্টারে এসেছিলেন ফারুক হোসেন। আজও বাস বন্ধের খবর শুনে সংক্ষুব্ধ হন। ফারুক জানান, জরুরী কাজে নওগাঁ সদরে নিজ বাড়িতে যাওয়ার জন্য সকালে রওনা হয়েছিলেন তিনি। কাউন্টারে এসে শোনেন বাস বন্ধ।

অবশেষে সিএনজি নিয়ে বাড়ির উদ্দেশে যাত্রা করেন তিনি। এমন অনেক যাত্রীর ভোগান্তির চিত্র একই। সকাল থেকেই বিভিন্ন কাউন্টারে গিয়ে এমন ভুক্তভোগীদের দেখা মেলে। বাস বন্ধের সিদ্ধান্তে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন যাত্রীরা।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসা নিতে আসা কুষ্টিয়া জেলার মর্জিনা বেগম বলেন, আমার মেঝো ছেলেকে গত দুই সপ্তাহ রামেকে ভর্তি করি। আজ শনিবার দুপুরে হাসপাতাল থেকে রিলিজ হলেই বাড়িতে যাব। কোন বাস চলাচল না করায় আজও হাসপাতালেই থাকবেন।

রাজশাহী থেকে রংপুর, কুড়িগ্রাম, বগুড়া, নাটোর, পবানা, সিরাজগঞ্জ, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ রুটে বিআরটিসি বাস চলাচল করায় ভুক্তভোগীরা মহানগরীর কুমারপাড়া ডিপো ও রেলগেট বাসস্ট্যান্ডে অপেক্ষা করছেন। তবে সব সময় বিআরটিসির বাস না থাকায় এবং বিআরটিসির বাস কম থাকায় দুর্ভোগ কাটছেনা। ফলে ছুটির দিনে মাইক্রোবাস, সিএনজি ও দূরের যাত্রার জন্য রেলপথকেই বেছে নিচ্ছেন অনেকে।

নিরাপদ সড়কের দাবিতে সারা দেশে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। তাদের দাবির সঙ্গে একমত পোষণ করেছেন বাস মালিকরাও। তবে বাসের নিরাপত্তার কারণে তারা এমন সিদ্ধান্ত নেয়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বেগমগঞ্জ থানার ওসির বদলি…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com