রাজশাহী ছাত্রদলের নবগঠিত কমিটি স্থগিত

বুধবার, ২৯ আগস্ট ২০১৮ | ১০:১৯ পূর্বাহ্ণ |

রাজশাহী ছাত্রদলের নবগঠিত কমিটি স্থগিত
রাজশাহী ছাত্রদলের নবগঠিত কমিটি স্থগিত

রাজশাহী প্রতিনিধি: সদ্য ঘোষিত তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান ও ছয়টি থানা কমিটি অবশেষে সাময়িকভাবে স্থগিত করেছে রাজশাহী মহানগর ছাত্রদল। ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের নির্দেশনা অনুযায়ী এ কমিটি স্থগিত করা হয়েছে বলে জানায় মহানগর ছাত্রদল। গত সোমবার (২৭ আগস্ট) সন্ধ্যায় মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৫ আগস্ট (শনিবার) তিন শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহী কলেজ, রাজশাহী নিউ গভ. ডিগ্রী কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ ও ছয় থানা বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার, শাহ মখদুম, কাশিয়াডাঙ্গা ও চন্দ্রিমা থানার ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। তারপর থেকে একের পর এক ঘটনা আর উত্তেজনায় এসব কমিটি স্থগিতের সিদ্ধান্ত নেয় রাজশাহী মহানগর ছাত্রদল।

webnewsdesign.com

শনিবার রাতে কমিটি ঘোষণার পর থেকে একের পর এক উত্তেজনা দেখা দিয়েছে ছাত্রদলের মধ্যে। গত শনিবার তিনটি কলেজ এবং ছয়টি থানার নতুন কমিটি ঘোষণার পর দিন রোববার রাজশাহী মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে তালা দেয় পদবঞ্চিত নেতাকর্মীরা। এরপর তালা ভেঙ্গে নতুন কমিটির সদস্যরা দলীয় কার্যালয়ে পরিচিতি সভার আয়োজন করে। সোমবার সকালে দলীয় কার্যালয় ভাংচুর করে পদবঞ্চিত নেতারা। অবশেষে নতুন কমিটি স্থগিতের সিদ্ধান্ত নেয় মহানগর ছাত্রদল।

গত শনিবার রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি স্বাক্ষরিত প্যাডে ছয়টি থানা ও তিনটি কলেজের নতুন কমিটি ঘোষণা করা হয়। কিন্ত কাউকে না জানিয়ে কমিটি ঘোষণা করায় সে কমিটিতে যোগ্য ও ত্যাগী নেতারা বাদ পড়ে যায় বলে অভিযোগ করেন পদবঞ্চিত নেতারা। এর প্রতিবাদে নগরীর ভূবন মোহন পার্ক সংলগ্ন মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় ছাত্রদলের পদবঞ্চিত নেতারা। বিকেলে তালা ভেঙ্গে নতুন কমিটির সভাপতি, সম্পাদক এবং অন্যান্য সদস্যরা মিলে কার্যালয়ে পরিচিতি সভার আয়োজন করে। জবাবে সোমবার সকালে গিয়ে দলীয় কার্যালয় ভাংচুর করে পদবঞ্চিত নেতারা।

ছাত্রদলের এমন ঘটনায় চাপা ক্ষোভ বিরাজ করছে নেতাকর্মীদের মধ্যে। সন্ধ্যায় রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি স্বাক্ষরিত দলীয় প্যাডে সদ্য ঘোষিত কমিটি স্থগিতের সিদ্ধান্ত জানানো হয়। এতে বলা হয়, ছাত্রদলের কেন্দ্রীয় ছাত্র সংসদের সিদ্ধান্ত মোতাবেক কমিটি সাময়িকভাবে স্থগিত করা হলো।

এ বিষয়ে জানতে রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবির সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়। তবে মহানগর সভাপতি আসাদুজ্জামান জনি জানান, রাতে মহানগর বিএনপির তিন নেতার সাথে বসার কথা রয়েছে। বিস্তারিত কথা বলে জানানো যাবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অভিনব পদ্ধতিতে পাচার কালে ১৫টি মোবাইল উদ্ধার…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com