রাণীনগরে তাপদাহে মারা গেল খামারীর এক হাজার মুরগী

রবিবার, ১২ মে ২০১৯ | ৭:০১ অপরাহ্ণ |

রাণীনগরে তাপদাহে মারা গেল খামারীর এক হাজার মুরগী
ফাইল ছবি

নওগাঁর রাণীনগরে প্রচন্ড তাপদাহে এক খামারীর প্রায় এক হাজার ব্রয়লার মুরগী মারা গেছে। সপ্তাহ জুড়ে টানা তাপদাহের কারণে শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ১২শ’ মুরগীর মধ্যে প্রায় এক হাজার মুরগী পর্যায়ক্রমে মারা যাওয়ায় ঋনের বোঝা কাঁধে নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন খামারী মো: সাজ্জাদ হোসেন।

উপজেলার কালীগ্রাম ইউনিয়নের ভান্ডারা গ্রামের মৃত বাদেস আলী প্রাং এর ছেলে সাজ্জাদ হোসেন বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋন দিয়ে গত প্রায় এক মাস আগে ব্রয়লার মুরগীর বাচ্চা কিনে তার নিজস্ব মুরগী শেডে বাণিজ্যিক ভাবে পালন করছিল। গত ৩০ দিনে প্রতিটি মুরগীর ওজন হয়েছিল প্রায় এক কেজি থেকে দেড় কেজি পর্যন্ত। এরই মধ্যে সপ্তাহ জুড়ে অব্যহত প্রচন্ড তাপদাহের কারণে খামারের সাদা ব্রয়লার জাতের ১২শ’ মুরগীর মধ্যে প্রায় এক হাজার মুরগী মারা যায়।

এতে খামারী সাজ্জাদ হোসেনের সব খরচ-বরজ সহ প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান। খামারী সাজ্জাদ হোসেন ২০১০ সাল থেকে এই ব্যবসার সাথে জরিত। তিনি নিজ বাড়ির পাশে নিজ উদ্দোগে গড়ে তোলেন বাণিজ্যিক ভিত্তিক মুরগীর খামার। নিজের কোন পুঁজি না থাকায় তিনি বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋন নিয়ে দীর্ঘদিন ধরে এই ব্যবসা করে আসছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com