রাণীশংকৈলে আত্ম মানবেতার সেবায় এনবিডি ক্লাব

বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ৭:৪৭ অপরাহ্ণ |

রাণীশংকৈলে আত্ম মানবেতার সেবায় এনবিডি ক্লাব
রাণীশংকৈলে আত্ম মানবেতার সেবায় এনবিডি ক্লাব

ঠাকুরগাওয়ের রাণীশংকৈলে “নেকমরদ ব্লাড ডোনার ক্লাবে”র সদস্যরা আত্ম মানবতার সেবায় অবদান রাখছেন। “ রক্তের জন্য মৃত্যু নয়, এ আমাদের প্রত্যয়” শ্লোগানকে সামনে রেখে ২০১৭ সালের ২১ শে ফেব্রুয়ারী স্বেচ্ছাসেবি সংগঠনটি আত্ম প্রকাশ করে। সংগঠনটি ১১ জন উপদেষ্টা ও ৩১ সদস্য নিয়ে যাত্রা শুরু করে। চলতি বছরের আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে আরো ১৫ জন সদস্য ভর্তি হন। বর্তমানে সদস্য সংখ্যা ৯৯ জনে গিয়ে দাঁড়িয়েছে। তবে এই সংগঠনের আওতায় ১০ হাজার সদস্য ভর্তির সিদ্ধান্ত আছে। গেল বছর আত্ম প্রকাশের দিন ৭০০ জনের রক্তের গ্রুপ নির্নয় করেন। আর এ বছর মাতৃভাষা দিবসে এক হাজার লোকের রক্তের গ্রুপ নির্নয় করেন।
সংগঠনের প্রতিটি সদস্য একনিষ্ঠভাবে সফলতার সাথে কাজ করে যাচ্ছেন। সংগঠনের সদস্যরা আত্ম মানবেতার সেবায় নিজেদের উজাড় করে দিয়েছেন। এ পর্যন্ত সম্পূর্ণ বিনামুল্যে আড়াই শতাধিক রোগিকে রক্ত দেওয়া হয়েছে। রোগীর চাহিদা মোতাবেক রংপুর, বগুড়া, ঢাকা, দিনাজপুর, ঠাকুরগাও গিয়ে রোগীকে রক্ত দিয়ে আসার কথা জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ। প্রতিটি সদস্য বিচক্ষণতার সাথে মেধা, শ্রম দিয়ে কাজ করছেন। শুধু রক্তদান কর্মসূচী নয়, সামাজিক সেবামূলক কাজেও বেশ অবদান রাখতে সক্ষম হচ্ছে সংগঠনটি। গেল বছরের শেষ দিকে বন্যা দূর্গত এলাকার প্রায় ৬০০ অসহায় মানুষের মাঝে সদস্য ও উপদেষ্টা মন্ডলীর নিজস্ব অর্থায়নে উন্নত মানের শুকনা খাবার সরবরাহ করে। নেকমরদ মাষ্টার পাড়ার ফিরোজ আলম জাপানের ৮ বছরের ছেলে কুকুরের কামড়ে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়। সেখানেও চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করে এসেছে এ সংগঠনের পক্ষ থেকে।
ভোমরাদহের গর্ভবতী বানু আক্তার সিজার করার জন্য ২১ শে ফেব্রুয়ারী’১৮ শহরের হাসান ক্লিনিকে ভর্তি হন। তবে প্রসুতির রক্ত স্বল্পতার কারনে রক্তের প্রয়োজন বলে ক্লিনিক কর্তৃপক্ষ জানান। খবর পেয়ে সংগঠনের দুই সদস্য সেখানে গিয়ে বানু আক্তারকে রক্ত দেন।
সংগঠনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নেকমরদ চৌরাস্তা মোড়ে শহীদ মিনার প্রাঙ্গণে বিনামুল্যে রক্তের গ্রুপ নির্নয় কমসূচী পালন করেন। এতে হাজারের অধিক লোকের রক্তের গ্রুপ নির্নয় করা হয়। এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ দিনাজপুর’র ২৫তম ব্যাচ রক্তের গ্রুপ নির্নয় কাজে অংশ গ্রহণ করেন।
সংগঠনের কার্যক্রম ইতোমধ্যে বেশ সাড়া জাগিয়েছে। সফলতার ধারাবাহিকতায় নজর কেড়েছে সবার। ঠাকুরগাও-৩ সাংসদ মো. ইয়াসিন আলী, সংরক্ষিত ৩০১ সাংসদ মোছাঃ সেলিনা জাহান লিটা, উপজেলা চেয়ারম্যান আইনুল হক, ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান, জেলা পরিষদ সদস্য মোঃ আঃ কাদের, ইউপি চেয়ারম্যান মোঃ এনামুল হক সহযোগিতার আশ্বাস দিয়ে পাশে থেকে কাজ করার কথা জানিয়েছেন।
এ ব্যাপারে নেকমরদ ব্লাড ডোনার ব্যাংকের সভাপতি মোঃ সহিদুল ইসলাম জানান, মানুষ রক্তের জন্য মারা যাবে এ যেন অমানবিকতার কাজ। তাই আমরা মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষে “ রক্তের জন্য মৃত্যু নয়, এ আমাদের প্রত্যয়” শ্লোগানকে সামনে রেখে বিনামুল্যে রক্ত সরবরাহ করে অসহায় মানুষের পাশে থেকে কাজ করতে চাই। তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

 

বিজয় রায়
রানীশংকৈল ,ঠাকুরগাঁও

webnewsdesign.com

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com