রাত পোহালেই উদযাপিত হবে ঈদুল ফিতর…

সোমবার, ০২ মে ২০২২ | ৯:১৮ অপরাহ্ণ |

রাত পোহালেই উদযাপিত হবে ঈদুল ফিতর…
অনলাইন ডেস্ক রিপোর্ট / ফাইল ছবি...

দীর্ঘ ৩০ দিন রোজা রাখার পর বাংলাদেশে উদযাপিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল ফিতর। দেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। আগামীকাল মঙ্গলবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

রবিবার ঈদের চাঁদ দেখা না যাওয়ায় এ বছর ৩০ রমজান পূর্ণ হয়েছে। তাই মঙ্গলবার সন্ধ্যার পর থেকে ঈদের চাঁদ দেখা দেওয়ার পর জাতীয় কবি কাজী নজরুল ইসলামের “রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ” এই গান রেডিও, টেলিভিশনে সম্প্রচার শুরু হয়েছে। শুরু হয়েছে চাঁদ রাতেই ঈদের খুশি ও আনন্দ। পরস্পরের সঙ্গে সাক্ষাৎ, ফোনে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময়।


এবার ঈদের প্রধান জামাত শুরু হবে জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়। করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর এবার এখানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তবে বৈরী আবহাওয়া থাকলে ঈদের প্রধান জামাত সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে। স্বাধীনতার পর থেকে বরাবরই এমনটা হয়ে আসছে বাংলাদেশে। মঙ্গলবার মুসলমান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসবের দিন।

ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে গত রোববার সন্ধ্যায় ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হয়।


সভার পর ধর্ম প্রতিমন্ত্রী জানান, দেশের কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে মঙ্গলবার উদযাপিত হবে ঈদুল ফিতর। তিনি দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের আহ্বান জানান।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীতে দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com