রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরুরাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

বৃহস্পতিবার, ০১ মার্চ ২০১৮ | ৮:০৮ অপরাহ্ণ |

রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরুরাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু
এ সম্মেলনে তিন শতাধিক প্রতিনিধিসহ ২০ জন বিচারকমন্ডলী দেশের বিভিন্ন প্রান্ত থেকে অংশগ্রহণ করছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চার দিনব্যাপী ‘ছায়া জাতিসংঘ সম্মেলন-২০১৮’ শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এ সম্মেলনের আয়োজন করে রাজশাহী ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস (আরইউমুনা)।

‘বৈশ্বিক শান্তি সম্প্রসারণে অমানবিকতা প্রতিহতকরণ’ প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবির সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাইকমিশনার অধ্যাপক এম সাইদুর রহমান খান।

সম্মেলনে সাইদুর রহমান তরুণদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরাই দেশের ভবিষ্যৎ। তোমাদেরকে প্রযুক্তি নির্ভর দেশ গড়তে হবে। বর্তমান সময়ে উল্লেখযোগ্য ইস্যুগুলোর মধ্যে রয়েছে রোহিঙ্গা, নারী নির্যাতন ও ধর্ষণ ইত্যাদি। এসব সমস্যা সমাধানে আমাদেরকে শতভাগ সংগঠিত হতে হবে। এই সংস্থা (আরইউমুনা) বৈশ্বিক সমস্যা সমাধানে কীভাবে কাজ করতে হয় তা তোমাদের শেখাবে।’

আরইউমুনার কার্যকরী সদস্য নাদিয়া শারমিনের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বৈদেশিক ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহকারী সচিব আরিফ আহম্মেদ, বিশ্ববিদ্যালয়ের ফিনান্স বিভাগের সভাপতি অধ্যাপক রুস্তম আলী আহমেদ, মার্কেটিং বিভাগের অধ্যাপক ও আরইউমুনার উপদেষ্টা শাহ আজম শান্তনু ও হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সহকারী অধ্যাপক ইমরান হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরইউমুনা’র সাবেক সভাপতি এমাদ উদ্দিন চৌধুরী।

এ সম্মেলনে তিন শতাধিক প্রতিনিধিসহ ২০ জন বিচারকমন্ডলী দেশের বিভিন্ন প্রান্ত থেকে অংশগ্রহণ করছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com