রাষ্ট্রের উন্নয়নে তিন অঙ্গের সমন্বয় রক্ষার চেষ্টা করব: প্রধান বিচারপতি

রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৮ | ৪:১৮ অপরাহ্ণ |

রাষ্ট্রের উন্নয়নে তিন অঙ্গের সমন্বয় রক্ষার চেষ্টা করব: প্রধান বিচারপতি
সৈয়দ মাহমুদ হোসেন।

প্রধান বিচারপতি হিসেবে শপথ নেয়ার পরদিন রাষ্ট্রের উন্নয়নে তিন অঙ্গ আইন, নির্বাহী ও বিচার বিভাগের মধ্যে সমন্বয় রক্ষার চেষ্টা করার কথা জানিয়েছেন সৈয়দ মাহমুদ হোসেন।

রবিবার বেলা সাড়ে ১১টায় আপিল বিভাগের এক নম্বর বেঞ্চ আইনজীবীদের উদ্দেশ্যে এ মন্তব্য করেন নতুন দায়িত্ব পাওয়া প্রধান বিচারপতি।

শনিবার শপথ নেন নিয়ে আনুষ্ঠানিকভাবে রোববার থেকে কাজ শুরু করেছেন দেশের ২২তম প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রোববার সকাল সোয়া ৮টার দিকে নিজের কার্যালয়ে এলে সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. জাকির হোসেনের নেতৃত্বে কর্মকর্তারা প্রধান বিচারপতিকে অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা জানান।

এরপর প্রথা অনুসারে সকাল ১০টা ৩৫ মিনিটে আপিল বিভাগের প্রধান বিচারপতির এজলাস কক্ষে প্রধান বিচারপতিকে সংবর্ধনা দেয় অ্যাটর্নি জেনারেল অফিস ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

এ সময় আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি, জ্যেষ্ঠ আইনজীবীসহ অন্য আইনজীবীরা উপস্থিত ছিলেন। শুরুতেই সংবর্ধনা দেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, পরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদিন। সংবর্ধনার জবাবে কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

তিনি বলেন, আইন, নির্বাহী ও বিচার বিভাগ রাষ্ট্রের এই তিনটি অঙ্গের পারস্পরিক সহযোগিতার মাধ্যমে একটি দেশ উন্নয়নের পথে অগ্রসর হতে পারে। যেখানে এই তিনটি অঙ্গের ও কাজের মধ্যে সমন্বয়ের অভাব থাকে সেখানে উন্নয়ন ব্যাহত হয়। তিন অঙ্গের কাজের মধ্যে যেন সমন্বয় রক্ষা করা যায়, সে জন্য আমি সব সময় চেষ্টা করব।

প্রধান বিচারপতি বলেন, ‘দেশে দৃঢ়ভাবে আইনের শাসন প্রতিষ্ঠা এবং প্রতিটি মানুষের ন্যায় বিচার নিশ্চিত করার জন্য যা কিছু আমার পক্ষে করা সম্ভব, তার সবটুকুই আমি করবো।’

আইনজীবীদের উদ্দেশে নতুন এ প্রধান বিচারপতি বলেন, আশা করি হাইকোর্ট ও আপিল বিভাগে আপনারা যেভাবে আমাকে সহযোগিতা করেছেন ঠিক একইভাবে এখনও আমার দিকে সহযোগিতার হাত প্রসারিত করবেন। বার (আইনজীবী সমিতি) ও বেঞ্চের পারস্পরিক শ্রদ্ধা, বিশ্বাস এবং সহযোগিতা একটি সমৃদ্ধ বিচার বিভাগের ভিত্তি গড়ে তুলবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে ক্লিনিক বন্ধের নির্দেশের ১২ ঘন্টা পরেই ফের চালু…!

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com