রাসিকের পাঁচ কোটি টাকা লোপাটের তদন্তে দুদক

রবিবার, ২২ এপ্রিল ২০১৮ | ৫:২৭ অপরাহ্ণ |

রাসিকের পাঁচ কোটি টাকা লোপাটের তদন্তে দুদক

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) দুটি টেন্ডারে উচ্চ দরদাতাকে কার্যাদেশ দিয়ে পাঁচ কোটি টাকা লোপাটের অভিযোগ তদন্তে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরই মধ্যে রাসিককে চিঠি দিয়ে টেন্ডার সংক্রান্ত কাগজপত্র চেয়ে পাঠানো হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন রাসিকের একটি সূত্র।

রাসিক সূত্রে জানা গেছে, নগরের ৩০টি ওয়ার্ডে ‘রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় রাস্তা ও ড্রেন নির্মাণ কাজের জন্য দুুটি গ্রুপে টেন্ডার আহ্বান করা হয়। গত ২৭ ডিসেম্বর টেন্ডার আহ্বান করা হয়েছিল। দরপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল গত ২৫ জানুয়ারি। দুটি গ্রুপে এই টেন্ডারের বিপরীতে মোট পাঁচটি দরপত্র জমা পড়ে। এর মধ্যে সর্বনিম্ন দরদাতা ছিল ‘সেল ইউডিসি জেভি’ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। দ্বিতীয় সর্বনিম্ন দর দেয় ‘র‌্যাব আরসি প্রাইভেট লিমিটেড রাজশাহী’ নামের আরেকটি প্রতিষ্ঠান। তবে তাদের মধ্যে কাউকেই কাজ দেয়া হয়নি। কাজটি দেওয়া হয় উচ্চ দরদাতা প্রতিষ্ঠান মীর আক্তারকে। ফলে বাড়তি দরে কাজ দেওয়ায় রাসিকের অন্তত পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে।

webnewsdesign.com

আরো জানা গেছে, কাজ না পেয়ে দুদকের অভিযোগ করেন বঞ্চিত ঠিকাদাররা। এরপর দুদক বিষয়টি নিয়ে তদন্তে নামে। সম্প্রতি দুদকের পক্ষ থেকে রাসিককে চিঠি দিয়ে টেন্ডার সংক্রান্ত কাগজপত্র চেয়ে পাঠানো হয়েছে। দুই-একদিনের মধ্যে রাসিক থেকে কাগজপত্র দুদকে পাঠানো হবে।

দুদকের রাজশাহী অঞ্চলের পরিচালক আব্দুল আজিজ ভূঁইয়া বলেন, আমি বাহিরে রয়েছি। অফিসে গিয়ে বিষয়টি কোন পর্যায়ে রয়েছে তা বলা যাবে। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।


রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক বলেন, দুদকের তদন্ত প্রসঙ্গে কোনো কথা না বলে তিনি বলেন, ‘টেন্ডার নিয়ে কোনো অনিয়ম হয়নি। উন্নত কাজের স্বার্থে উচ্চ দরদাতা মীর আক্তারকে কাজ দেয়া হয়েছে। নিম্ন দরদাতাদের অভিজ্ঞতার কিছু ঘাটতি ছিল বলে তাদের কাজ দেওয়া হয়নি।’


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com