রাসিক কর্মচারীদের বিক্ষোভ: বেতনের দাবিতে চিকিৎসা সেবা বন্ধ

মঙ্গলবার, ২৬ জুন ২০১৮ | ২:২০ অপরাহ্ণ |

রাসিক কর্মচারীদের বিক্ষোভ: বেতনের দাবিতে চিকিৎসা সেবা বন্ধ
ছবি: অনলাইন

রাজশাহী প্রতিনিধি: বেতন ভাতার দাবিতে আরবান প্রাইমারী হেলথ কেয়ারের কর্মীদের বিক্ষোভ করেছে কর্মকর্তা কর্মচারীরা। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে রাজশাহী নগরীর টিকাপাড়া হেলথ কেয়ারের কেন্দ্রে এ বিক্ষোভ করে অনুষ্ঠিত হয়। এর ফলে বন্ধ করে দেয়া হয় চিকিৎসা সেবা। ফলে দুর্ভোগে পরে চিকিৎসা নিতে আসা রোগি ও তাদের স্বজনরা।

কর্মচারীরা জানান, বেতন ভাতা পরিশোধ না করা হলে আগামীতে আরো কঠোর কর্মসূচিতে যাবেন তারা। বর্তমানে সিজারের জরুরি রোগিদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া আউট ডোর বন্ধ করে দেওয়া হয়েছে।

webnewsdesign.com

নয় মাসের বেতন ভাতা না পেয়ে মানবতর জীবন যাপন করছে রাজশাহী সিটি করপোরেশনের স্বাস্থ্য সেবায় নিয়োজিত কর্মীরা। পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টার-পিএসটিসি পরিচালিত নগরীতে সেবা কার্যক্রম পরিচালনা করছে আরবান প্রাইমারী হেলথ কেয়ার বলে জানা গেছে।

এই কার্যক্রমের প্রায় ১২০জন কর্মকর্তা-কর্মচারীদের নয় মাস ধরে বেতন বন্ধ হয়ে আছে। গত ঈদ উল ফিতরে কর্মচারীদের বেতন ও বোনাস দেওয়া কথা থাকলেও দেয়া হয়নি। এছাড়া রাসিকের বিরুদ্ধে রয়েছে বেতন ঠিক মতো না দেওয়ার অভিযোগও।

কর্মচারীরা বলছেন, রাসিকের পক্ষ থেকে আরবান প্রাইমারী হেলথ কেয়ারের কর্মীদের ঠিক মতো বেতন ভাতা দেয়া হতো না। এক মাস দিলে দুই মাস বাকি রাখতো। এক মাস দুই মাস বেতন বাকি রাখেতে রাখতে নয় মাসের বেতন বাকি হয়েছে।

তার পরেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থাগ্রহণ করে না। কিছুদিন আগে বলা হয়েছিলো ঈদের আগে সকল বেতন ভাতা পরিশোধ করা হবে। কিন্তু এখন পর্যন্ত কোন বেতন ভাতা পরিশোধ করা হয়নি।

চিকিৎসা নিতে আসা বিউটি বলেন, তাদের রোগির সিজার করতে নিয়ে আসা হয়েছে। চিকিৎসা চলছে। তাবে অন্য রোগিদের চিকিৎসা দিচ্ছেনা তারা।

ফিল্ড সুপারভাইজার আমিরুল ইসলাম বলেন, তাদের নয় মাসের বেতন বাকি আছে। বেতন পরিশোধ না করা হলে তারা বিক্ষোভ চালিয়ে যাবে। এখানে সিজারের জরুরি রোগিদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া আউট ডোর বন্ধ করে দেওয়া হয়েছে।

রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জম আরা বেগম বলেন, বিষয়টি আমার জানা নেই।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অভিনব পদ্ধতিতে পাচার কালে ১৫টি মোবাইল উদ্ধার…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com