দেখার কেউ নেই!

রাস্তার নির্মান কাজে ব্যবহার করা হয়েছে নিন্মমানের পাথর ও বিটুমিন

বুধবার, ২৭ মার্চ ২০১৯ | ৭:১৭ অপরাহ্ণ |

রাস্তার নির্মান কাজে ব্যবহার করা হয়েছে নিন্মমানের পাথর ও বিটুমিন
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার সন্নিকটে সেনুয়া চৌরাস্তা থেকে কাঁচন গ্রামে স্হানীয় সরকার অধিদপ্তরের (এলজিডি) আওতাধীন নির্মিত ২ টি কালভার্ট সহ প্রায় ২কিঃমিঃ রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম করা হয়েছে।

রাস্তার নির্মাণ কাজে ব্যবহার করা হয়েছে নিন্মমানের পাথর ও বিটুমিন। আর এ কারনেই ৪-৫ দিন না পেরুতেই কার্পেটিং উঠে যাওয়ার অভিযোগ উঠেছে।

webnewsdesign.com

আর এ কাল ভাট ও রাস্তাাটির ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স মডার্ন এন্টারপ্রাইজ ই-টেন্ডারের মাধ্যমে ৫৪ লাক্ষ ১৪ হাজার ৪৫০ টাকা ব্যায়ে কাজ পায় বলে জানা যায়। কাজ শুরু হয় গত ১৩ই ডিসেম্বর। আর তাড়াহুড়া করে ২২ মার্চ কাজটি সম্পূর্ণ করে ফেলে ঠিকাদার প্রতিষ্ঠানটি।

এ অভিযোগের ভিত্তিতে শনিবার সরেজমিনে গেলে দেখা যায় রাস্তার কোন কোন জায়গায় বিটুমিন মিশ্রিত পাথর উঠে যাচ্ছে। কোন জায়গায় একটি সাইডে বিটুমিন মিশ্রিত পাথর উঠে গেছে এবং রাস্তার দু-ধারে বেশিরভাগ স্হানে বিটুমিন মিশ্রিত পাথর পরিমানে কম দেওয়া হয়েছে। আবার রাস্তাটির একধারে উচু অন্য ধারে নিচু আবার কোন জায়গায় সমান। এভাবে করে যেনতেন ভাবে রাস্তটি নির্মাণ করা হয়েছে। এছাড়াও অভিযোগ রয়েছে রাস্তাটিতে ঠিকমত রোলার করা হয়নি। আরো অভিযোগ উঠেছে, রাস্তায় প্রাইম কোড প্রয়োগের পূর্বে রাস্তা ব্রাশ দিয়ে পরিস্কারের কথা থাকলেও ঠিকমত করা হয়নি ময়লা আর্বজনার মধ্যেই প্রাইমকোড দেওয়া হয়েছে বলে জানান ঐ ২ গ্রামের অনেকে।

কথা হয় পথচারী এক শিক্ষিকার সাথে তিনি বলেন এ রাস্তাটি যেদিন কার্পেটিং করা হয় সেদিনেই বিভিন্ন স্হানের উঠে যাওয়া কার্পেটিং থাকতে সে স্হানে ধুলা প্রয়োগ করা হয়েছে। পথচারী রিপন আলী সবুজ ও শাব্বির হোসেন নামে ২ জন ছাত্র বলেন, রাস্তাটি নির্মাণের শুরুতেই অনিয়ম করা হয়েছে। গর্ত হওয়া রাস্তা মেরামতের জন্য যে ইটের খোয়া গুলো দেওয়া হয়েছে এগুলো ভাটার বিভিন্ন ইটের মিশ্রিত খোয়া। রাস্তার সাইউগুলোতে টায়ারের চাপ পেলেই সরে যাচ্ছে বিটুমিন যুক্ত পাথর।

এছাড়াও রাস্তার বিভিন্ন অংশে রাস্তা উঠে যাচ্ছে, যদিও সেই অংশগুলোতে নেই কোন গাড়ী চলাচলের ছাপ আপনা আপনি উঠে যাচ্ছে ভিটুমিন যুক্ত পাথর এবং রাস্তায় ঠিক মতো রোলার করা হয়নি।

উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। রাস্তাটির কাজ শেষ হওয়ার পর আমি পরিদর্শন করেছি । কই আমি তো কিছুই দেখলাম না । সব ঠিক আছে। নিয়ম মেনেই রাস্তার কাজ সম্পন্ন করা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

স্যানক্রেড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বিরুদ্ধে গ্রাহক হয়রানিসহ অর্থ আত্মসাতের অভিযোগ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com